Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রীড়া অনুষ্ঠান ঘিরে কুমিল্লার নজরুল মেমোরিয়াল একাডেমির বর্ণিল আয়োজন

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : একাডেমিক শিক্ষার পাশাপাশি পরিপূর্ণ জাতি গঠনে শিক্ষার্থীদের ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্যে জ্ঞান অর্জনের জায়গাটিতে শিশুকাল থেকেই ছেলেমেয়েদের পদচারণা ঘটাতে হবে। এসব ক্ষেত্রে শিশু শিক্ষার্থীদের প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যাপারে অভিভাবকদের অনেক বেশি ভূমিকা রাখতে হবে।
গতকাল শনিবার কুমিল্লার আলোকিত শিশু বিদ্যাপীঠ নজরুল মেমোরিয়াল একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট নারীনেত্রী কুমিল্লা মহিলা সমিতির সভাপতি ও সদর আসনের এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহারের সহধর্মিণী মিসেস মেহেরুন্নেছা বাহার এসব কথা বলেন। বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরপানুল হক রিফাত। একাডেমির উপাধ্যক্ষ আরিফা হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন নজরুল মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক। নগরীর হোচ্ছামিয়া স্কুল মাঠে আয়োজিত ক্রীড়া অনুষ্ঠান বর্ণিল হয়ে উঠেছিল শিশু শিক্ষার্থীদের মনোমুগ্ধকর দেশের গানের ডিসপ্লেতে। এছাড়াও বিভিন্ন ইভেন্টে শিশুদের বিভিন্ন খেলা, হাতে হাতে রঙ-বেরঙের বেলুন ও যেমন খুশি তেমন সাজ গোটা আয়োজনকে বর্ণিল করে তুলেছিল।
কুমিল্লা নগরীর আলোকিত বিদ্যাপীঠ নজরুল মেমোরিয়াল একাডেমি। দীর্ঘ পঁচিশ বছর ধরে শিক্ষার আলো ছড়িয়ে ক্ষুদে মেধাবী গড়ার এক অসাধারণ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে এ শিশু শিক্ষালয়টি। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কুমিল্লা ঘিরে সকল স্মৃতির প্রতি সম্মান জানিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করা হয়। কুমিল্লায় কবির অন্যতম সহচর নজরুল গবেষক সুলতান মাহমুদ মজুমদারের ভাতিজা বর্তমানে কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপক হাসান ইমাম মজুমদার ফটিক নগরীর নানুয়ার দীঘির দক্ষিণ পাড়ে ১৯৯২ সালে এটি প্রতিষ্ঠা করেন। নগরীর বাইরের শিশুদের লেখাপড়ার সুবিধার্থে চাঁনপুরে নজরুল মেমোরিয়াল একাডেমির আরেকটি শাখা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রীড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ