Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানের আলীকদম ইউএনও নিজে ট্রফি কাপ ভেঙ্গে ফেলায় ক্ষুব্ধ ক্রীড়ামোদীরা

অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল

বান্দরবান থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫২ পিএম

বান্দরবানের আলীকদমে ইউনিয়ন ফুটবল

টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের জন্য আনা ট্রফি (কাপ) ভেঙে ফেলেছেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম।
ভিডিও টি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ২নং চৈক্ষং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে আন্ত ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় আবাসিক জুনিয়র একাদশ বনাম রেপার পাড়া বাজার একাদশ দলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম। খেলায় সমাপনী বক্তব্যে এবং পুরস্কার বিতরণ করার এক পর্যায়ে ইউএনও জনসাধারনের ওপর ক্ষিপ্ত হয়ে ট্রফি (কাপ) ভেঙে ফেলেন। এর আগে পার্কিং করা মোটর সাইকেল ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছিলেন ইউএনও।

এবিষয়ে জানতে চাই সমাপনী খেলার বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান কফিল উদ্দিন বলেন, সমাপনী খেলার প্রথমে ২ দলে ৩৫ মিনিট করে ৭০ মিনিট খেলার পর কোনো দলের গোলা না হওয়ার কারণে রেফারীর সিদ্ধান্ত অনুযায়ী দুই দলকে টাইব্রেকার খেলার সিদ্ধান্ত দেয়। খেলায় ৪টা টাইব্রেকারে আবাসিক জুনিয়ার দলের ৩টা গোল হয় এবং টাইব্রেকার রেপার পাড়া একাদশের একটা গোল হয়।

খেলায় আবাসিক জুনিয়র একাদশ চ্যাম্পিয়ন এবং রেপার পাড়া একাদশ রানার্স আপ হয়। এটা নিয়ে উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত জনসাধারনকে খেলার হার জিত থাকবে। এতে কারো মন খারাপের কারণ নেই। তিনি তখন জনসাধানের কাছে খেলার ফলাফলে সন্তুষ্ট কিনা জানতে চাইলে কয়েকজন খেলার ফলাফলে মানি না বলাতে ইউএনও ক্ষিপ্ত হয়ে খেলার চ্যাম্পিয়ন এবং রানার্স আপ কাপ (ট্রফি) ভেঙে ফেলেন। এতে করে আমি পরিস্থিতি স্বাভাবিক করতে ইউএনওকে ঘটনাস্থল থেকে চলে যেতে অনুরোধ করি। পরে পরিস্থিতি স্বাভাবিক করে সব সমাধান দিয়ে আমি চলে আসছি। বিষয়টা খুব দুঃখজনক।

এই বিষয়ে রেপার পাড়া এলাকা যুবক ইমরুল কাইয়েস জানান, বিষয়টা খুব খারাপ হয়েছে। আমরা যুব সমাজকে ক্রীড়া মুখি করার জন্য খেলাধুলার ব্যবস্থা করেছি। কিন্তু তিনি একজন উপজেলা প্রশাসনের প্রধান হয়ে আমাদের খেলার এতো সুন্দর পরিবেশটা নষ্ট করে মোটেও ভালো করেন নি।

এ বিষয়ে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, ঘটনাটি দুঃখজনক। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম জানান, খেলা শেষে ফলাফল নিয়ে বিজয়ী ও বিজিত দলগুলোর খেলোয়াড়রা ক্ষুদ্ধ হয়ে উঠলে ট্রফিগুলো ভেঙে ফেলেন তিনি।

এদিকে দেশে যখন সাফ ফুটবল বিজয়ীদের নিয়ে উল্লাস চলছে ঠিক এ সময়ে একজন সরকারি কর্মকর্তার এ ধরনের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ এলাকায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

এ ঘটনায় আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম ইউএনওর অপসারণ দাবি করেছেন।

এ বিষয়ে , আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৩টায় ইউএনও’র অপসারণের দাবিতে আলীকদমে খেলা প্রেমিক ও সাধারণ জনগনের উদ্যেগেএকটি বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে স্থানীয় জনগন ছাড়াও আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম ইউএনওর অপসারণের দাবিতে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ