Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চেলসির হাতেই শিরোপা?

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগের শিরোপা কি গতকালই নির্ধারণ হয়ে গেল? শীর্ষ দুই দল চেলসি ও আর্সেনালের মধ্যকার অঘোষিত ‘ফাইনাল’ ম্যাচের পর এমন প্রশ্ন আসতেই পারে। যে ম্যাচে মার্কোস অ্যালোনসো, এডেন হ্যাজার্ড ও সেস ফেব্রিগাসের গোলে ম্যাচটি হেসেখেলেই ৩-১ ব্যবধানে জিতেছে চেলসি। শিরোপা লড়াইয়ে এখন তারা এগিয়ে পরিষ্কার ১২ পয়েন্টে। লিগের বাকি সময়টা মাস্তুল ঠিক রেখে ঠাÐা মাথায় এগুলেই হবে অ্যান্তোনিও কোন্তের দলের।
চলতি সপ্তায় বুট জোড়া তুলে রাখার ঘোষণা দেন চেলসি গ্রেট ফ্রাঙ্ক ল্যাম্ফার্ড। গতকাল স্ট্যামফোর্ড ব্রিজে তাই ছিল ইংলিশ মিডফিল্ডারের বিদায়ী আমেজ। শিরোপা লড়াইয়ের প্রধান প্রতিদ্ব›দ্বীকে হারিয়েই উদযাপনে পূর্ণতা অনল বøুরা। ডাগআউটে নিষিদ্ধ থাকায় গ্যালারিতে বসে দলের টানা দুই ম্যাচই পরাজয় দেখলেন গানার গুরু আর্সেন ওয়েঙ্গার।
বলের দখল ওজিল-সানচেজদের পায়ে ছিল বেশি। কিন্তু মুহুর্মুহু আক্রমণে সফরকারি রক্ষণে ত্রাস ছড়ান হ্যাজার্ড-ফেব্রিগাসরাই। ম্যাচের শুরুতে তেমনি এক আক্রমণে খুব কাছ থেকে হেডারের মাধ্যমে প্রথম গোলটি করেন ডিফেন্ডার অ্যালোনসো। বিরতি থেকে ফিরে একক প্রচেষ্টায় দৃষ্টিনন্দন গোলে ব্যবধান দ্বিগুন করেন বেলজিয়ান ফরোয়ার্ড হ্যাজার্ড। আর্সেনাল তৃতীয় গোলটি খায় গোলরক্ষক পিটার চেকের ভুলে। সাবেক চেলসি তারকা চেকের হাত থেকে ফিরে আসা বল চলে যায় ফেব্রিগাসের পায়ে। ফাঁকা জালে বল পাঠাতে কোনো ভুল করেননি সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। যোগ করা সময়ে হেডারের মাধ্যমে গানারদের হয়ে সান্তনার গোলটি করেন অলিভার জিরুদ।
ম্যাচের নায়ক হ্যাজার্ড বলেন, ‘কঠিন দলের বিপক্ষে এমন গোল করতে পারাটা দারুণ। আমরা তিনটি সুন্দর গোল করেছি এবং জিতেছি।’ শীর্ষে থেকেই লিগ শেষ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ‘আমাদের আত্মবিশ্বাস আছে, তালিকার শীর্ষে থেকেই আমরা লিগ শেষ করতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি

৮ সেপ্টেম্বর, ২০২২
১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ