Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চেলসি কোচ টুখেল বরখাস্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

চলতি মৌসুমে সময়টা ভালো যাচ্ছিল না টমাস টুখেলের। দল-বদলের বাজারে ৩১৯ মিলিয়ন ইউরো খরচ করেও কাক্সিক্ষত খেলোয়াড়দের স্বাক্ষর করাতে পারেননি। তার উপর বেশ কিছু নিয়মিত ফুটবলার হারিয়েছেন। মাঠেও দলের পারফরম্যান্স ছিল বিবর্ণ। যার জেরে শেষ পর্যন্ত ছাঁটাই-ই হলেন এ জার্মান কোচ। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।
ইংলিশ প্রিমিয়ার লিগে এবার চেলসির শুরুটা ভালো হয়নি। ছয় ম্যাচে একটি ড্রয়ের সঙ্গে দুটি হার দেখেছে দলটি। তাও অপেক্ষাকৃত দুর্বল লিডস ইউনাইটেড ও সাউদাম্পটনের বিপক্ষে। ফলে পয়েন্ট তালিকার সেরা পাঁচেও নেই তারা। তবে সবচেয়ে বড় ধাক্কাটি খায় আগের দিন চ্যাম্পিয়ন্স লিগে। দুর্বল ডায়নামো জাগরেবের কাছে হেরে যায় তারা। এরপরই টুখেলকে ছাঁটাই করার সিদ্ধান্ত নেয় ক্লাবটি।
মূলত চ্যাম্পিয়ন্স লিগে ডায়নামো জাগরেবের বিপক্ষে ১-০ গোলে হারের পর বিবৃতি দিয়ে কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার বিষয়টি নিশ্চিত করে ক্লাব। বিবৃতিতে টমাস টুখেল ও তার কোচিং স্টাফকে ধন্যবাদ জানানো হয়। চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতায় টুখেল ক্লাবটির ইতিহাসের অংশ হয়ে থাকবেন বলেও উল্লেখ করে তারা।
চলতি মৌসুমে মালিকানায় পরিবর্তন এসেছে চেলসিতে। রুশ ধনকুবের রোমান আব্রাহমোভিচের কাছ থেকে ক্লাব কিনে নিয়েছেন টড বোহলি। এরমধ্যেই মালিক হিসেবে ১০০ দিন পার করেছেন তিনি। তবে তার অধীনে শুরু থেকে প্রত্যাশিত পারফরম্যান্স না পাওয়ায় বদল আনার চেষ্টায় এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
চলতি মৌসুমে অবশ্য দলের মূল ফরোয়ার্ড রোমেলু লুকাকু ও টিমো ভের্নারকে ছেড়ে দিয়েছেন টুখেল। রক্ষণভাগেও আসে বড় পরিবর্তন। মার্কো আলোনসো, আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন ও আন্তনিও রুদিগার ফ্রি এজেন্ট হয়ে দল ছাড়েন। তাদের জায়গায় রহিম স্টার্লিং, পিয়েরে-এমরিক অবামেয়াং, মার্ক কুকুরেয়া, ওয়েসিø ফোফানা, কালিদু কুলিবালিকে আনলেও আশা পূরণ হয়নি তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি কোচ টুখেল বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ