Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘রোনালদোর চেয়ে নেইমার সেরা, তবে...’

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শুধুমাত্র হেডিংয়ে উন্নতি করতে হবে, তাহলেই ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে ভালো ফুটবলার হবেন নেইমার। এমনটাই দাবি ফুটবল গ্রেট পেলের। সাবেক ব্রাজিলিয়ান তারকা মনে করেন, টেকনিক্যালি রোনালদোর চেয়ে অনেক এগিয়ে নেইমার।
ফুটবল বিশ্বে এখন চলছে চার বারের বর্ষসেরা রোনালদো এবং পাঁচবারের বর্ষসেরা বার্সেলোনা তারকা লিওনেল মেসি রাজ। দুই প্রতিদ্ব›দ্বী প্রতিনিয়তই নিজেদের ছাড়িয়ে যাচ্ছেন। নেইমারকেও তাদের পর্যায়েরই একজন বলে মনে করেন পেলে। তবে একটা জায়গায় উন্নতি করতে হবে বার্সা ‘নাম্বার ইলেভেন’কেÑ তা হল হেডিং। তাহলে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা রোনালদোকেও ছাড়িয়ে যেতে পারবেন নেইমার, বিশ্বাস পেলের, ‘একমাত্র সমস্যা হল নেইমার হেডিংয়ে দুর্বল। এটা বাদ দিলে রোনালদো তার (নেইমার) চেয়ে সেরা খেলোয়াড় নন।’ ব্রজিলের হয়ে ৩টি বিশ্বকাপ জয়ী সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বলেন, ‘টেকনিক্যালি নেইমারই সেরা। কিন্তু রোনালদো তার চেয়ে বেশি মাথা ব্যবহার করতে পারে। আপনি নেইমারকে কখনোই মাথা দিয়ে গোল দিতে দেখবেন না, আর এই জায়গাই রোনালদোকে এগিয়ে রেখেছে।’
বার্সার হয়ে চলতি মৌসুমে ১৬ ম্যাচে পাঁচটি গোল ও ছয়টি গোলে সহায়তা করেন নেইমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ