Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৌদির ক্লাব আল নাসেরে যোগ দিলেন রোনালদো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ১০:০৭ এএম

অবশেষে গুঞ্জন সত্যি হলো। ইউরোপিয়ান ফুটবলকে বিদায় জানালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সব সম্পর্ক শেষ হওয়ার পর দীর্ঘ দেড় মাস ছিলেন দলহীন। নতুন কোন ক্লাবে এই পর্তুগিজ তারকা যোগ দিবেন তা নিয়ে ছিল অনিশ্চিয়তা। তবে স্প্যানিশ কিছু গণমাধ্যম দাবি করে আসছিল সৌদি আরবের ক্লাব আল-নাসেরে যোগ দিতে যাচ্ছেন তিনি। অবশেষে তাই হল, আনুষ্ঠানিকভাবে দুই বছরের জন্য আল নাসেরে যোগ দিলেন আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতা।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রোনালদোকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দেয় সৌদির ক্লাবটি। চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটিতে খেলবেন তিনি। ঠিক কতো টাকায় সিআরসেভেনের সঙ্গে চুক্তি হয়েছে সেটা অবশ্য প্রকাশ করা হয়নি। তবে, জানা গেছে প্রতি বছর ১৭৫ মিলিয়ন ডলার করে পাবেন রোনালদো।

আল নাসেরের এক বিবৃতিতে রোনালদো বলেন, ‘ভিন্ন একটি দেশে, নতুন একটি ফুটবল লিগে খেলার সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত।’ বিশ্বকাপ শুরুর আগে বহুল আলোচিত-সমালোচিত এক সাক্ষাৎকারে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকপক্ষ ও কোচ এরিক টেন হাগের কড়া সমালোচনা করেন রোনালদো। তারপর ‘দুই পক্ষের সমঝোতায়’ তার সঙ্গে চুক্তি বাতিল করে ইউনাইটেড।

৩৭ বছর বয়সী এই পর্তুগিজ তারকা অবশেষে ইউরোপের ফুটবলকে বিদায় জানিয়ে নতুন এক অধ্যায় শুরু করতে যাচ্ছেন। ইউরোপের লিগে ১৮৩ ম্যাচ খেলে রেকর্ড ১৪০ গোল করা এই মহাতারকাকে আর হয়তো চ্যাম্পিয়নস লিগের মতো লড়াইয়ে দেখা যাবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ