Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোর কামব্যাক গোলে খুশি গুরু টেন হাগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ক্রিস্টিয়ানো রোনালদোর সময়টা ভালো যাচ্ছিল না মৌসুমের শুরু থেকেই। দল বদলানো নিয়ে কয়েক দফায় সংবাদের শিরোনাম হয়েছিলেন। এমনকি মাঠের পারফরম্যান্সও ছিল চরম হতাশাজনক। সর্বশেষ, শৃঙ্খলাজনিত কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞায় ছিলেন। তবে ফিরে এসেই পেলেন গোলের দেখা। পরশু রাতে এই পর্তুগিজ মহাতারকার গোলে উয়েফা ইউরোপা লিগে শেরিফের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতল ম্যানইউ।
প্রিমিয়ার লিগে ১৯ অক্টোবর টটেনহ্যামের বিপক্ষে ম্যাচে প্রত্যাশিত সময়ে বদলি হিসেবে মাঠে নামতে পারেননি রোনালদো। ক্ষোভে ৮৯ মিনিটের সময় ডাগ-আউট ছেড়ে যান তিনি। এ ঘটনাকে শৃঙ্খলা ভঙ্গ উল্লেখ করে চেলসির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের স্কোয়াড থেকে প্রত্যাহার করা হয় রোনালদোকে। ক্লাবের সঙ্গে টানাপড়েন পেছনে ফেলে শেরিফের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে ফেরেন রোনালদো। আর পরুশু রাতে ম্যাচের গোটা সময়ই মাঠে ছিলেন ৫ বারের ব্যালন ডি-অর জয়ী।
ম্যাচের প্রথম ভাগে তার হেড অল্পের জন্য প্রতিপক্ষ গোল-বারের উপর দিয়ে যায়। স্বদেশী ব্রুনো ফের্নান্দেজের বাড়ানো হেড থেকে, ওয়ান টাচের একটি শট দারুণ দক্ষতায় রুখে দেয় শেরিফ গোলরক্ষক। বিরতির পর ডি-বক্সের বাইরে সফরকারী দলের দুই ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা করে, কার্ভ শট নিলেন। একসময় তার এই শট গুলো সহজেই খুঁজে পেত জালের ঠিকানা। তবে এই মৌসুমের রোনালদো যে বড্ড অচেনা। তাই শট গেল বারের বাহিরে দিয়ে। এমন বেশ কিছু সুযোগ নষ্টের পর ৮১তম মিনিটেও প্রথম প্রচেষ্টায় ব্যর্থ হয়েছিলেন রোনালদো। ডান দিক থেকে ব্রুনোর ক্রসে রোনালদোর হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। তবে রিফ্লেক্টেড বল পেয়ে, দূরহ কোণ থেকে জালে পাঠান ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। এই মৌসুমে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে এটি রোনালদোর প্রথম গোল। ম্যানইউর হয়ে বাকি গোল দুটি করেন দিয়াগো ডালোট ও মার্কাস রাশফোর্ড।
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রোনালদোর গোল ৩টি। শেরিফের বিপক্ষে ম্যাচের পর এই পর্তুগিজ ফরোয়ার্ডের প্রশংসা করে ম্যানইউ বস টেন হাগ জানান, ‘সে কখনই হাল ছেড়ে দেয়নি। আসলে এটাই তার পুরো ক্যারিয়ারের প্রতিচ্ছবি, এই কারণেই সে সেরা। শেষ পর্যন্ত সে পুরষ্কার পেল। আজ (পরশু) সে তাই করেছে, আমি যা আশা করি। সে গোলের জন্যক্ষুধার্ত। সে প্রবল ইচ্ছাশক্তি নিয়ে মাঠে নামে এবং যতটা সম্ভব গোল করতে চায়। তবে তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হবে এবং মাঠে তাকে সঠিক অবস্থানে রাখার জন্য দলকেও অনেক কিছু করতে হবে।’
এ জয়ের ফলে ‘ই’-গ্রুপে দ্বিতীয় স্থানে থাকা ম্যানইউ পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে। ৫ ম্যাচ তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপের চূড়ায় অবস্থান করছে রিয়াল সোসিয়াদাদ। আগামী সপ্তাহে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে ইউনাইটেড। গ্রুপের শীর্ষস্থান পেতে সে ম্যাচে রেড ডেভিলদের কেবল জিতলেই হবেনা, ব্যবধান রাখতে হবে অন্তত ২ গোলের। তা করতে পারলে পরবর্তী পর্বে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পাবে তারা। প্রিমিয়ার লিগে আগামীকাল ওয়েস্ট হ্যামের বিপক্ষে মাঠে নামবে ম্যানইউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদোর কামব্যাক গোলে খুশি গুরু টেন হাগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ