Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই শুরু

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : গতকাল রোববার থেকে ফরিদগঞ্জ উপজেলার পৌরসভাসহ ১৬টি ইউনিয়নের ৮১০ জন মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই শুরু হয়েছে। শনিবার সভাপতি নিয়ে সমস্যার সমাধান না হওয়ায় রোববার থেকে এই কার্যক্রম শুরু হয়।
জানা গেছে, সাবেক সোনালী ব্যাংক ব্যবস্থাপক ও যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার আলী হোসেন ভূঁইয়াকে সভাপতি করে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি অনুমোদন দেয় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। এতে বিক্ষুব্ধ হয়ে উঠে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা। ফলে সংবাদ সম্মেলন করে সভাপতি পদে নতুন কাউকে মনোনয়ন দেয়ার দাবি জানায়। এর প্রেক্ষিতে গত ২৬ জানুয়ারি মন্ত্রণালয় সভাপতি পদের স্থানে নাম শূন্য রেখে যাচাই-বাছাই কমিটির তালিকা পাঠায়। এর ফলে শনিবার থেকে যাচাই-বাছাইয়ের কার্যক্রম শুরু করতে সমস্যা বাধে। ফলে শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও কমিটির সদস্য সচিব পুনরায় সভাপতি পদের বিষয়ে স্পষ্ট সিদ্ধান্ত চেয়ে ফ্যাক্স করেন। সেই প্রেক্ষিতে মন্ত্রণালয় কমিটির সদস্যদের মধ্যে সিদ্ধান্ত নিয়ে সভাপতি নির্বাচনের জন্য চিঠি প্রেরণ করে।
এ ব্যাপারে ফরিদগঞ্জের ইউএনও মন্ত্রণালয় থেকে চিঠি প্রাপ্তির কথা স্বীকার করে জানান, মন্ত্রণালয় প্রেরিত সর্বশেষ চিঠিতে উপস্থিত সদস্যদের মধ্য থেকে তাদের সভাপতি নির্বাচনের দায়িত্ব দেয়। তাই চিঠি অনুযায়ী আমরা সর্বসম্মতিক্রমে আবুল খায়ের পাটওয়ারীকে সভাপতি নির্বাচিত করি। একই সাথে পূর্ব নির্ধারিত সিডিউল অনুযায়ী গতকাল রোববার থেকে যাচাই-বাছাই চলবে। শনিবারের যাচাই বাছাইয়ের জন্য থাকা ৪টি ইউনিয়নের আবেদনকারীদেরকে পরবর্তীতে সময়সূচি জানিয়ে দেয়া হবে।



 

Show all comments
  • মুজিবুর রহমান ২৮ মে, ২০১৮, ১০:২৭ এএম says : 0
    সালাম নিবেন আমি প্রবাসি আমার একটা অনুরদ ফরিদগঞ উপজেলা মোট কটি ইউনিয়া আচে। এবং প্রতিটা ইউনিয়ানে কয়টা গ্রাম আচে। তাহা নাম সহ প্রাঙস করলে আমি ও আমরা সবাই খুসিহতা ইতি প্রবাসী
    Total Reply(0) Reply
  • bdhealth ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৯:২৯ এএম says : 0
    জি ভালো খবর প্রচারের জন্য ধন্যবাদ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ