Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদগঞ্জে নতুন এমপি সাংবাদিক শফিকুর রহমানকে ফুলেল শুভেচ্ছা

ফরিদগঞ্জ (চাঁদপুর) থেকে মামুনুর রশিদ পাঠান | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বড় ধরনের কোন হামলা ভাঙচুর, সংহিসতা ছাড়াই প্রায় শান্তিপূর্ণভাবে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে ফরিদগঞ্জ আসনের ১শ’ ১৮ কেন্দ্রে চুড়ান্ত বেসরকারী ফলাফলে মহাজোট তথা বাংলাদেশ আ.লীগের প্রার্থী দেশবরণ্য সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান বিপুল ভোট জয় লাভ করেছেন। ১৯৭৩ সালের পরে এই প্রথম একজন সাংবাদিক জাতীয় সংসদে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর গতকাল তাকে ফরিদগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

নির্বাচনে প্রাপ্ত ফলাফলে তিনি মোট ভোট পেয়েছেন- ১ লাখ ৭৩ হাজার ৩শ’ ৬৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী সাবেক এমপি লায়ন মো. হারুনুর রশীদ, ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন- ৩০ হাজার ৭শ’ ৯৯ ভোট। শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হওয়ায় আওয়ামী লীগ প্রার্থী জাতীয় প্রেসক্লাব সভাপতি সাংবাদিক শফিকুর রহমান তার দলীয় নেতা-কর্মী ও ফরিদগঞ্জবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে নির্বাচনে অপর প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যে- ইসলামী আন্দোলনের প্রার্থী আল্লামা মুকবুল হোসাইন- হাতপাখা প্রতীকে ভোট পেয়েছেন- ৪ হাজার ১ শ’ ৩৯ ভোট, জাকের পার্টির বাচ্চু মিয়া ভাসানী- গোলাপ ফুল প্রতীকে ভোট পেয়েছেন- ১ হাজার ৫শ’ ৭৯ ভোট, গোলাম মাহমুদ ভ‚ঁইয়া মানিক মোমবাতি প্রতীক নিয়ে ভোট পেয়েছেন- ১১ শ ৫২ ভোট, জতীয় পার্টির মোঃ মাঈনুল ইসলাম নাঙ্গল প্রতীক ভোট পেয়েছেন- ৬শ’ ৬০ ভোট, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের এম আনিছুজ্জামান ভুইয়া মই প্রতীক নিয়ে ভোট পেয়েছেন- ৪শ’ ৪৩ ভোট, এনপিপি দলের দেলোয়ার হোসেন পাটওয়ারী আম প্রতীক ভোট পেয়েছেন ৩শ’ ৫২ ভোট এবং বাংলাদেশ মুসলিম লীগের মোঃ মাহাবুবুর রহমান ভ‚ঁইয়া, হারিকেন প্রতীক ভোট পেয়েছেন-২ শ’ ৮০ ভোট। এদিকে দেশবরণ্য সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান দেশের জাতীয় সংসদ নির্বাচনে দীর্ঘদিন পরে সাংবাদিকদের মধ্যে একমাত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটে জয় লাভ করায় ফরিদগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদগঞ্জে নতুন এমপি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ