Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদগঞ্জ-রূপসা-খাজুরিয়া সড়কের দুরাবস্থা

| প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মামুনুর রশিদ পাঠান, ফরিদগঞ্জ থেকে : ফরিদগঞ্জ উপজেলার পুর্বাঞ্চলের সাথে যোগাযোগ রক্ষাকারী অন্যতম সড়ক ফরিদগঞ্জ-রূপসা বাজার -খাজুরিয়া সড়কের দুরাবস্থা চরমে পৌঁছেছে। বাধ্য না হলে কেউই এ সড়ক দিয়ে চলাচল করতে চান না। এতদিন সড়কটির অবস্থার মোটামুটি থাকলেও চলতি বর্ষার ভারি বৃষ্টিপাতের কারণে সড়কের অবস্থা আরো করুণ হয়ে পড়েছে। স্থানে স্থানে বড় আকারের গর্ত এবং খান খন্দকে ভরা হওয়ায় দুর্ভোগের অন্ত নেই সড়কটি দিয়ে চলাচলকারী যাত্রীদের। ফরিদগঞ্জ-খাজুরিয়া বাজার পর্যন্ত প্রায় কিলোমিটার সড়কের বিশেষ করে ফরিদগঞ্জ মৎস্য অফিসের সামনে থেকে এই সড়কের আমিরা বাজার সংলগ্ন গঙ্গাজলি ব্রীজ পর্যন্ত সড়কের করুণ অবস্থা দেখার মতো নয়। ফরিদগঞ্জ পৌরসভার মধ্যের প্রায় দুই কিলোমিটার সড়কে বঙ্গবন্ধু সরকারি কলেজ, বিএইচ ক্যাডেট স্কুলসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান থাকায় প্রতিদিন এ রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে সহ¯্রাধিক শিক্ষার্থীদের।
ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের কয়েক শিক্ষার্থী বলেন, সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে সময় এবং অর্থ দুটোই তাদের বাড়তি লাগছে। সিএনজি স্কুটার চালক আলমগীর জানান, সড়কটি দিয়ে গাড়ী চালানোর সময় বিপদের কথা মাথায় রাখতে হয়। ভাঙ্গা চোরা সড়ক ও গর্তের কারণে যে কোন সময়ে গাড়ী দূর্ঘটনায় পতিত হতে পারে।
রূপসা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি কাউছারুল আলম কামরুল জানান, পুর্বাঞ্চলের সাথে যোগাযোগের অন্যতম সড়ক এটি। তাছাড়া উপজেলার সবচেয়ে বড় ব্যবসা কেন্দ্র রূপসা বাজারের উপর দিয়ে সড়কটি যাওয়ায় দুরাবস্থার প্রভাব পড়ছে রূপসা বাজার ও ফরিদগঞ্জ উপজেলা সদর বাজারে। তাই নামকাওয়াস্তে মেরামত না করে টেকসই হয় এভাবে সড়কটি মেরামত জরুরী। এব্যাপারে ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার জানান, ফরিদগঞ্জ -রূপসা -খাজুরিয়া সড়কের গঙ্গাজলি ব্রীজ পর্যন্ত ৫.৭ কিলোমিটার সড়কের প্রাক্কলন চলছে। স্থানীয় সংসদ সদস্যদের প্রচেষ্টায় দ্রæত তা টেন্ডারের মাধ্যমে মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ