Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্ষসেরা একাদশে নেই নেইমার!

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আশ্চর্যজনক হলেও সত্য, যে লিগটা নিয়ে সবচেয়ে বেশি উচ্চবাচ্য হয় সেই ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে এবারো ফিফা ফিফপ্রো একাদশে নেই কেউই। একাদশের ৯ জনই লা লিগার দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। আরো বড় আশ্চর্যের বিষয় হলো, এই তালিকায় নেই বর্ষসেরার শীর্ষ তিনের একজন অঁতোয়ান গ্রিজম্যান এবং ব্রাজিলকে প্রথম অলিম্পিক স্বর্ণ এনে দেয়া নেইমার।
সর্বোচ্চ পাঁচজন রিয়াল মাদ্রিদেরÑ পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো, জার্মান মিডফিল্ডার টনি ক্রুস, ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচ, ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো ও স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। লা লিগার বাকি চার জন বার্সারÑ আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি, স্প্যানিশ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা, উরুগুয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ ও স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। দলের বাকি দুজন সদস্যÑ জুভেন্টাসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ এবং বায়ার্ন মিউনিখের জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যর। ফিফপ্রোর ৫৫ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে ৪-৩-৪ ফর্মেশনে বেছে নেয়া হয় এই একাদশ।
ফিফা বর্ষসেরা একাদশ
গোলরক্ষক : ম্যানুয়েল নয়্যর। ডিফেন্ডার : মার্সেলো, সার্জিও রামোস, দানি আলভেস, জেরার্ড পিকে। মিডফিল্ডার : টনি ক্রুস, লুকা মড্রিচ ও আন্দ্রেস ইনিয়েস্তা।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও ক্রিশ্চিয়ানো রোনালদো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ