Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়ের দিকে পাল্টা আক্রমণের জন্য সেনা সমাবেশ করছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৬ পিএম

‘উই আর টুগেদার উইথ রাশিয়া’ আন্দোলনের নেতা ভ্লাদিমির রোগভ শুক্রবার বলেছেন, ইউক্রেন জাপোরোজিয়ের দিকে সম্ভাব্য আক্রমণের জন্য ডেনপ্রপেট্রোভস্ক অঞ্চলে তার সৈন্যদের একত্রিত করছে।

‘ডেনপ্রোপেট্রোভস্ক অঞ্চলে (ডিনিপার নদীর) ডান তীরে, বিপুল সংখ্যক ইউক্রেনীয় সেনা ইউনিটকে কেন্দ্রীভূত করা হচ্ছে। আমি মনে করি এর অর্থ হতে পারে যে তারা আক্রমণের জন্য প্রস্তুত হচ্ছে। নীতিগতভাবে, এটি সম্পর্কে তথ্য আসছে কিন্তু তাদের কাছে পর্যাপ্ত জনবল নেই,’ সোলোভিওভ লাইভ টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন।

রোগভের মতে, কিয়েভকে অস্ত্র সরবরাহকারী পশ্চিমা দেশগুলোর চাপের মুখে ইউক্রেনের জাপোরোজিয়েতে আক্রমণ চালানো হতে পারে। ‘আসলে, তারা জেলেনস্কিকে জাপোরোজিয়ে অঞ্চলে দক্ষিণ দিকে আক্রমণ চালাতে বাধ্য করছে,’ তিনি বলেছিলেন।

এর আগে, রোগভ তাস কে বলেছিল যে, ইউক্রেনীয় সৈন্যরা আজভ সাগরে প্রবেশ করতে এবং ক্রিমিয়ার স্থল করিডোর অবরোধ করার জন্য মেলিটোপোলের দিকে আক্রমণের জন্য প্রস্তুত হচ্ছে। রোগভের মতে, ইউক্রেনীয় সেনাবাহিনী জাপোরোজিয়ের দিকে আক্রমণের জন্য প্রস্তুত হবে মার্চের শেষের দিকে বা এপ্রিলের শুরুর দিকে, সংঘবদ্ধতার আরেকটি তরঙ্গ শেষ হওয়ার পরে এবং পশ্চিমা দেশগুলো থেকে ট্যাঙ্ক পাওয়ার পরে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ