Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সোলেডারের আহত সৈন্যে পূর্ণ ইউক্রেনের হাসপাতালগুলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৭:০৫ পিএম

রাশিয়াকে সমর্থনকারী ইউক্রেনীয় ট্রয় স্বেচ্ছাসেবক বিশেষ বাহিনী ইউনিটের কমান্ডার ভ্লাদিমির নোভিকভ (কোডনাম আলাবে) জানিয়েছেন, ইউক্রেনের বেশ কয়েকটি শহরের হাসপাতাল ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের শহর সোলেডার থেকে আগত আহত সেনাদের দ্বারা উপচে পড়ছে।

‘জাপোরোজিয়া এবং ডিনেপ্রোপেট্রোভস্ক অঞ্চলের সমস্ত হাসপাতাল সত্যিই আহত সৈন্যে পূর্ণ, বেশিরভাগই সোলেডার থেকে ‘ তিনি বলেন, সোলেডারে কিয়েভের ক্ষতি অনুমান করা কঠিন কারণ ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর কমান্ড নিহত সৈন্যদের তথ্য গোপন রখেছে।

নোভিকভের মতে, ইউক্রেনীয় সেনাবাহিনী সোলেডারে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিল যদিও ইউক্রেনীয় কমান্ড সেখানে ‘সবচেয়ে সক্ষম বাহিনী পাঠিয়েছিল’। মস্কোতে লুহানস্ক পিপলস রিপাবলিকের সাবেক রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক এর আগে বলেছিলেন যে, সোলেডারের জন্য যুদ্ধে ইউক্রেন প্রায় ২৫ হাজার সেনাকে হারিয়েছে এবং সেই ক্ষতিগুলি অপূরণীয় ছিল।

বুধবার ভোরে, রাশিয়ান ব্যবসায়ী ইয়েভজেনি প্রিগোজিন বলেছিলেন যে, ডোনেৎস্কের অত্যান্ত গরুত্বপূর্ণ শহর সোলেডারের নিয়ন্ত্রণ নিয়েছে ওয়াগনার প্রাইভেট মিলিটারি কোম্পানির যোদ্ধারা। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ বুধবার পরে জানিয়েছেন যে, রুশ বাহিনী উত্তর ও দক্ষিণ থেকে সোলেদারকে অবরুদ্ধ করেছে এবং শহরে যুদ্ধ চলছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনের হাসপাতালগুলো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ