Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুহানস্কের ঘাঁটি ছেড়ে পালানোর প্রস্তুতি নিচ্ছে ইউক্রেনীয় সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:২৮ পিএম

লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর ক্রেমেনায়ার কাছে মোতায়েন করা ইউক্রেনীয় ইউনিটগুলো পশ্চাদপসরণ করার প্রস্তুতি নিচ্ছে। এ জন্য তারা তাদের সরঞ্জাম ও অস্ত্র গুছিয়ে নিচ্ছে, এলপিআর পিপলস মিলিশিয়া অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল আন্দ্রে মারাচকো বলেছেন।

‘ক্রেমেনায়ার কাছের ঘাঁটি থেকে তারা তাদের অবস্থান পরিত্যাগ করে, সেখানে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর সদস্যরা ল্যান্ড এবং অ্যান্টি-ট্যাঙ্ক মাইন স্থাপন করছে,’ তিনি বলেছিলেন।

মারোচকোর মতে, ইউক্রেনীয় সেনারা নিয়মিত দেশে তৈরি গোলাবারুদ ব্যবহার করছে। তিনি জোর দিয়ে বলেছেন, ‘সেখানে ইউক্রেনীয় সেনাদের মৃতদেহ, সেইসাথে তারা যে অস্ত্র ও হার্ডওয়্যারগুলো সরাতে ব্যর্থ হয়েছে, সেগুলি খনি থেকে বের করার খবর পাওয়া গেছে।’

বুধবার, কর্মকর্তা বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী সোয়াতোভো এবং ক্রেমেনায়ার কাছে আরও সুবিধাজনক অবস্থান দখল করেছে যা তাদের ইউক্রেনীয় জনশক্তি এবং হার্ডওয়্যারকে লক্ষ্যবস্তু করে আক্রমণ করতে সক্ষম করবে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনীয় সেনারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ