Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ডোনেৎস্কে রাশিয়ার অভিযানে ২৫০ ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৪ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ রোববার বলেছেন, গত দিনে ডোনেৎস্কের দিকে রুশ বাহিনীর অভিযানে ২৫০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে।

‘ক্র্যাসনি লিমনের দিকে, রাশিয়ার যুদ্ধবিমান এবং সেনাবাহিনীর সাউদার্ন গ্রুপের আর্টিলারি ইউনিটগুলোর হামলায় গত দিনে ২৫০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা সদস্য নিহত হয়েছে,’ তিনি বলেন, ‘পাশাপাশি একটি যুদ্ধ পদাতিক বাহক, চারটি গাড়ি, দুটি মার্কিন তৈরি এম৭৭৭ আর্টিলারি সিস্টেম, একটি মার্কিন তৈরি এম১০৯ প্যালাডিন অটোমেটিক হাউইটজার, একটি আকত্যা অটোমেটিক হাউইটজার, একটি গিয়াটসিন্ট ফিল্ড গান এবং দুটি রাপিরা অ্যান্টিট্যাঙ্ক বন্দুক ধ্বংস করা হয়েছিল। তা ছাড়া, কোনাশেনকভের মতে, লুহানস্ক পিপলস রিপাবলিকের বেলোগোরোভকা বসতির কাছে একটি ইউক্রেনীয় অস্ত্রের ডিপো ধ্বংস করা হয়েছিল।

এদিকে, ক্র্যাসনি লিমনের দিকে, রাশিয়ান যুদ্ধবিমান, আর্টিলারি এবং সেন্টার গ্রুপ অফ ফোর্সের আক্রমণকারী দলগুলো ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের টোরস্কয় এবং ইয়ামপোলোভকা, স্টেলমাখোভকা, নেভসকোয়ে, চেরনোপোভকা এবং লুহানস্ক পিপলসের চেরভোনায়া ডিব্রোভা শহরের কাছে ইউক্রেনের সেনা ইউনিটগুলোতে আঘাত করেছিল, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র যোগ করেছেন, ‘হামলায় শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত এবং একটি যুদ্ধ পদাতিক বাহক, পাঁচটি সাঁজোয়া যান এবং একটি আকাতসিয়া অটোমেটিক হাউইটজার ধ্বংস হয়েছে।’

ইউক্রেনের সেনাবাহিনী গত দিনে দক্ষিণ ডোনেৎস্কের দিকে ৫০ সৈন্য হারিয়েছে। ‘এ দিকে শত্রুর দৈনিক ক্ষয়ক্ষতি ৫০ জন সৈন্য, একটি ট্যাঙ্ক, দুটি সাঁজোয়া পদাতিক বাহক এবং একটি মাস্ট-বি হাউইটজার কামান,’ কোনাশেনকভ রিপোর্ট করেছেন। তার মতে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের পাভলোভকা এবং উগলেদারের বসতিগুলোর কাছে ইউক্রেনের সেনাবাহিনীর ইউনিটগুলিকে আঘাত করা হয়েছিল। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র যোগ করেছেন, ‘ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইয়েলিজভেটোভকা এবং জাপোরোজিয়ে অঞ্চলের দ্রুজেলিউবোভকার বসতিগুলির কাছে দুটি ইউক্রেনীয় অস্ত্রের ডিপো ধ্বংস করা হয়েছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ