Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিকিমে জিপ খাদে পড়ে ১৬ ভারতীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৭:২১ পিএম

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় পার্বত্য রাজ্য সিকিমে ভারতীয় সেনাবাহিনীর একটি আর্মি জিপ খাদে পড়ে যাওয়ায় নিহত হয়েছেন ১৬ জন সেনাসদস্য এবং গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। শুক্রবার দুপুরের দিকে সিকিমের উত্তরাঞ্চলীয় এলাকা জেমায় এ দুর্ঘটনা ঘটেছে বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে ভারতের সেনাবাহিনী। -হিন্দুস্তান টাইমস

নিহতদের মধ্যে ৩ জন কমিশনপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন, বাকি ১৩ জন ননকমিশন্ড সেনাসদস্য। সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, শুক্রবার সেনাবাহিনীর তিনটি আর্মি জিপের একটি বহর সিকিমের ছাত্তেন থকে থাঙ্গু জেলার দিকে যাচ্ছিল। যাত্রাপথে জেমা এলাকার পাহাড়ি সড়ক দিয়ে চলার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় খাদে পড়ে যায় একটি গাড়ি। হতাহত সেনা সদস্যরা সেই গাড়িতেই অবস্থান করছিলেন।

দুর্ঘটনা ঘটার অল্প সময়ের মধ্যেই বহরের অন্যান্য গাড়ির সদস্যরা উদ্ধারকাজ শুরু করেন। আহত সেনাদের ইতোমধ্যে হেলিকপ্টারে করে রাজধানী গ্যাংটকের সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে; আর মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে গ্যাংটকের এসটিএনএম হাসপাতালে।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিরোধী নেতা রাহুল গান্ধী। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করা এক বার্তায় প্রেসিডেন্ট বলেন, ‘সিকিমে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সেনাসদস্যদের নিহতের সংবাদে আমি মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটবার্তায় বলেন, ‘সিকিমে সড়ক দুর্ঘটনায় আমাদের সাহসী সেনাসদস্যদের প্রাণহানিতে আমি অত্যন্ত ব্যাথিত। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।’ পৃথক এক টুইটবার্তায় রাহুল গান্ধী বলেন, ‘সিকিমে ১৬ সেনাসদস্যের প্রাণহানিতে আমি বাকরুদ্ধ। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।



 

Show all comments
  • jack ২৩ ডিসেম্বর, ২০২২, ৯:৫৯ পিএম says : 0
    They should die cause they rape and kill muslim
    Total Reply(0) Reply
  • Roger gomez ২৪ ডিসেম্বর, ২০২২, ১:০৩ এএম says : 0
    ক্রিসমাস ছুটিতে কি একটি মহান খবর
    Total Reply(0) Reply
  • kader ২৪ ডিসেম্বর, ২০২২, ৫:২০ এএম says : 0
    Ei masher shob theke valo khushir khobor. mut khor nipat jak manush ebong dunya bach.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ