Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

১২ দিনের মাথায় ফের আত্মঘাতী হামলা পাকিস্তানে, ৪ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:২১ পিএম

১২ দিনের মাথায় ফের আত্মঘাতী বিস্ফোরণ পাকিস্তানে। এবার নিশানায় পেট্রপণ্য সংস্থার নিরাপত্তাকর্মীরা। বিস্ফোরণে মৃত্যু হয়েছে অন্তত ৪ সেনাকর্মীর। আহত অন্তত ২২। একের পর এক বিস্ফোরণের ঘটনা পাকিস্তানের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইতিপূর্বে পেশোয়ারের মসজিদ আত্মঘাতী হামলায় ৯০ জনের মৃত্যু হয়েছিল।

তফসিলি জাতি অধ্যুষিত উত্তর পাকিস্তানের ওয়াজিরস্তানের খাজোরি চক এলাকায় পেট্রলিয়াম সংস্থা রয়েছে। সেখানকার কর্মীরা শিফট শেষে বিশ্রাম নিতে আসছিলেন। তাদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন সেনা কর্মীদের গাড়ি। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, আত্মঘাতী হামলাকারী তিন চাকার এক গাড়িতে চেপে সেনাকর্মীদের কনভয়ে ধাক্কা মারে। ঘটনাস্থলে জোরালো বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয় ৪ জনের। আহত হন অন্তত ২২ জন। তাদের মধ্যে ১৫ জন সংস্থার কর্মী। কে বা কারা এই হামলা করাল, তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, তেহরিক-ই-তালেবানের তরফে হামলা চালানো হয়েছে।

তেহরিক-ই-তালিবানের (টিটিপি) হামলার জেরে ত্রস্ত পাক প্রশাসন। কখনও পুলিশ খুন তো কখনও নিরাপত্তারক্ষীদের উপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে তারা। দিন কয়েক আগে মসজিদে জঙ্গি হামলা হয়েছে। প্রাণ গিয়েছে শতাধিক মানুষের। আহত ২০০’র বেশি। এরপরই জঙ্গি দমনে তেড়েফুঁড়ে নামে পাকিস্তান প্রশাসন।

সম্প্রতি এক রিপোর্টে বলা হয়েছে, আফগানিস্তানে তালেবান শাসন কায়েম হওয়ার পর থেকেই অতিসক্রিয় হয়ে উঠেছে বিভিন্ন সন্ত্রাসী সংগঠনগুলো। বিশেষ করে পাকিস্তানে একাধিক হামলা চালিয়েছে টিটিপি। বারবার আলোচনায় বসেও সংগঠনটিকে অস্ত্র পরিহারে বাধ্য করতে পারেনি পাকিস্তানের প্রশাসন। পেশোয়ারের মসজিদে আত্মঘাতী বিস্ফোরণের দায় নেয় তেহরিক-ই-তালেবান। সংগঠনের কমান্ডার সরবাকফ মহম্মদ হামলার দায় স্বীকার করে। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ