Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে নকল জুস সরবরাহের দায়ে ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৩ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক ডিলারের দোকানে নকল জুস সরবরাহ করার সময় ভ্রাম্যমাণ আদালত জুস ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে। শুক্রবার দুপুরে উপজেলার হারুয়া বাজারে মিতু এন্টার প্রাইজ এর মালিক মঞ্জুরুল হককে ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান।

জানা যায়, দীর্ঘদিন ধরে ময়মনসিংহ থেকে পরান নামের বোতলজাত নকল জুস হারুয়া, মাইজবাগ সহ উপজেলার বিভিন্ন বাজারে সরবরাহ করে আসছিলো। শুক্রবার বিকেলে এমন সংবাদ পেয়ে হারুয়া বাজারে নকল জুস ভর্তি একটি পিকআপ থেকে ডিলারের দোকানে সরবরাহ করার সময় আটক করে ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মাল সহ পিকআপ থানায় নিয়ে আসা হয়। এসময় কোম্পানির প্রয়োজনীয় বৈধ কাগজপত্র ও জুস তৈরীর বিএসটিআই’র অনুমোদনে অনুমতি পত্র তিন দিনের মধ্যে দেখাতে বলা হয়। নির্ধারিত সময়ে কাগজপত্র দেখাতে না পারলে আটককৃত মাল ধ্বংস করা হবে বলে ভ্রাম্যমাণ আদালত জানিয়ে দেয়।

ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর বেদেনা আক্তার ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় মিতু এন্টার প্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ