Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার শ্যামনগরে ভেজাল মধুর কারখানা হানা, ৫০ হাজার টাকা জরিমানা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০২ পিএম

সাতক্ষীরার শ্যামনগরে ভেজাল মধুর কারখানায় হানা দিয়েছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলার কর্তারা।

অভিযানে কালোজিরা মধু তৈরির কাজে ব্যবহৃত ৪২ কেজি চিটাগুড়, ভেজাল মধু ৩৮২ কেজি,কালোজিরা ১.৫ কেজিসহ বিভিন্ন ধরনের মালামাল জব্দ করা হয়।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে অভিযানের পর শ্যামনগর উপজেলা নিবার্হী কর্মকর্তার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করেন, কারখানার মালিক জিন্দাগীর কাগুজীকে। তিনি উপজেলার ভেটখালী গ্রামের শুকচান কাগুজীর ছেলে।
ভেজাল মধু বিরোধী যৌথ অভিযানে নেতৃত্ব দেন মোঃ মোকলেছুর রহমান, জেলা নিরাপদ খাদ্য অফিসার ও মোঃ নাজমুল হাসান, সহকারী পরিচালক ভোক্তা অধিকার, সাতক্ষীরা।
জিন্দাগীর কাগুজীর স্ত্রীর বরাত দিয়ে কর্মকর্তারা বলেন, চিটাগুড়,ফ্লেভার,কালোজিরা দিয়ে মধু এবং চিনি দিয়ে কালোজিরার ভেজাল মধু তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ