Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

ভূমিকম্পে হতাহতদের জন্য দোয়া মাহফিল

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আহবান-----

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:১০ পিএম

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের রূহের মাগফিরাত কামনা এবং আহতদের দ্রুত সুস্থতা জন্য খেলাফত মজলিসের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

খেলাফত মজলিস ঃ খেলাফত মজলিসের দোয়া মাহফিলে দলের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেছেন, দেশ দু’টিতে এখনো অনেকে ধ্বংসস্তুপের মধ্যে চাঁপা পড়ে আছে। মর্মান্তিক মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। তুরস্ক-সিরিয়ার ভয়াবহ ভূমিকম্পের ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে, উদ্ধার তৎপরতা তরান্বিত করতে বিশ্ব সম্প্রদায়কে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। আমরা নিহতদের রুহের মাগফিরাত কামানা আটকে পড়াদের দ্রুত উদ্ধার ও আহতদের আশু আরোগ্য কামানা করছি। তুরস্ক- সিরিয়ায় ভূমিকম্পে হতাহাতদের জন্য খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।
আজ বাদ আসর দলীয় কার্যালয়ে মোনাজাত পরিচালনা করেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী।
পীর সাহেব চরমোনাই ঃ তুরস্ক ও সিরিয়ার ভয়াবহ ভূমিকম্পে শত শত মানুষ নিহত, দেশের সরকার ও নাগরিকদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
আজ সোমবার এক শোকবাণীতে ইসলামী আন্দোলনের আমীর বলেন, ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় শত শত মানুষ নিহত এবং আহত হয়েছে। এ সময় ঘর-বাড়ি ও সম্পদেরও ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। যা আমাদের মর্মাহত করেছে। ভয়াবহ ভূমিকম্পে নিহতদের রূহের মাগফিরাত কামনা করছি। পীর সাহেব চরমোনাই নিহতদের পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মহান আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা যেন আহতদের দ্রুত সুস্থতা দান করেন।
ইসলামী ঐক্য আন্দোলন ঃ ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল মোস্তফা তারেকুল হাসান ভূমিকম্পে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক বিবৃতি দিয়েছেন। দেশ দু'টির জনগণের প্রতি গভীর শোক প্রকাশ করে বিবৃতিতে তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামীন আপনাদেরকে ধৈর্যের সাথে এই ভয়াবহ দুর্যোগ কাটিয়ে ওঠার তৌফিক দান করুন। দেশবাসী, আলেম-ওলামা ও ইমাম- খতিব সাহেবদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, আসুন ভূমিকম্পে নিহত ভাই-বোনদের শাহাদাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে আগামী শুক্রবার বাদ জুমআ মসজিদে মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করি।
ইসলামী ঐক্যজোট ঃ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা ্অ্যাডভোকেট আব্দুর রকীব তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে নিহতদের রূহের মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্ততা কামনা করেছেন।
ইসলামিক পার্টি ঃ ভয়াবহ ভুমিকম্পে জান মালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী ও মহাসচিব অ্যাডভোকেট মো. আবুল কাশেম এবং সিনিয়র ভাইস চেয়ারম্যার এক যৌথ বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে সংশ্লিষ্ট দেশের সরকার ও নাগরিকদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। ভ্রাতৃ-প্রতীম মুসলিম দেশ দুইটির এহেন দুযোর্গ সময়ে প্রয়োজনীয় চিকিৎসা ও ত্রাণ সামগ্রীসহ উদ্ধার টিম পাঠিয়ে সহায়তা করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি নেতৃবৃন্দ উদ্ধাত্ত আহ্বান জানিয়েছেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন ঃ ভয়াবহ ভূমিকম্পে দুই সহস্রাধিক মানুষের মৃত্যুর সংবাদে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রত সাহায্য প্রেরণসহ হতহত পরিবারগুলোর সাহায্যে এগিয়ে আসার জন্য বাংলাদেশসহ বিশ্ববাসীর প্রতি আহবান জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ