Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় শোক দিবস উপলক্ষে বারভিডার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৬:১১ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশনের (বারভিডা) আয়োজনে আজ বুধবার বিকেলে বারভিডা কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বারভিডা প্রেসিডেন্ট মোঃ হাবিব উল্লাহ ডন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম এবং সংগঠনের সাবেক প্রেসিডেন্ট আবদুল হক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বক্তাগণ বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক সংগ্রামের স্মৃতিচারণ করেন এবং তার দুরদর্শী অর্থনৈতিক দর্শনের উপর আলোকপাত করেন। তারা বলেন, বঙ্গবন্ধু জনগণের উন্নয়নের মাধ্যমে সর্বোচ্চ জনকল্যাণ নিশ্চিত করাকে তার বৈষম্যহীন অর্থনৈতিক কাঠামোতে বিশেষভাবে গুরুত্ব দিয়েছিলেন।

বারভিডা নেতৃবৃন্দ বলেন, প্রায় ৩ দশক আগে যে বারভিডা প্রতিষ্ঠিত হয়েছে, আজ এই সংগঠনের ৯ শতাধিক ব্যবসায়ী স্বাধীন দেশে মোটরযান ব্যবসা পরিচালনার মাধ্যমে অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠা লাভ করেছেন এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডে সহায়ক শক্তি হিসেবে অবদান রাখার সুযোগ পাচ্ছেন। স্বাধীন দেশের ব্যবসায়ী সম্প্রদায় এজন্য জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

ব্যবসায়ী নেতৃবৃন্দ শোক পালনের সাথে সাথে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন ও কাজগুলো বাস্তবায়নের শপথ নেন, যাতে তাদের কর্মের মাধ্যমে জাতির পিতার আত্মত্যাগের মহিমা ও দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ প্রতিফলিত হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পঁচাত্তরের ১৫ আগস্টে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

বারভিডার ভাইস প্রেসিডেন্ট মোঃ আসলাম সেরনিয়াবাত, জয়েন্ট সেক্রেটারি জেনারেল বেলাল উদ্দিন চৌধুরী, ট্রেজারার মোঃ আনিছুর রহমান, অর্গানাইজিং সেক্রেটারি ডা. হাবিবুর রহমান খান, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মোঃ জসিম উদ্দিন এবং কার্যনির্বাহী সদস্য মোহাঃ সাইফুল ইসলাম, জিয়াউল ইসলাম জিয়া, এ. বি. সিদ্দিক (আবু), আবু হোসেন ভূইয়া (রানু), মোঃ রায়হান আজাদ (টিটো), মোঃ গোলাম রব্বানি (শান্ত), মোঃ লাবু মিয়া হাজী রুবেল ও পুনম শারমিন ঝিলমিল উপস্থিত ছিলেন। এছাড়াও এসোসিয়েশনের বিপুল সংখ্যক সাধারণ সদস্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ