Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

আবারো নিজের লেখা গান নিয়ে হাজির হলেন তাহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১০:০৯ এএম

তাহসান খান, গান দিয়ে রূপালি জগতে তার পথচলা শুরু হলেও বহুমুখী প্রতিভার অধিকারী এই গায়ক। অভিনয়ে ব্যস্ত সময়ও পার করেছেন তিনি। হয়েছেন বিভিন্ন কোম্পানির শুভেচ্ছাদূতও। কিন্তু নিজের পরিচয় ভুলে যাননি তাহসান। আর সেই কারণেই দীর্ঘদিন পর আবারো নিজের লেখা গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হলেন তিনি। তার নতুন গানটি সোমবার (৩১ অক্টোবর) প্রকাশ হয়েছে।

দুই বছর আগে একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছিলেন তাহসান। সেখানে জিঙ্গেল আকারে কিছু লাইনও গেয়েছিলেন তিনি। ‘কোনো এক ভোরে/ ধোঁয়া ওঠা চায়ের কাপে/ তোমার সাথে সকাল দেখবো/ সেই তুমি কে-’ লাইনগুলো তখন দর্শকমহলে বেশ সাড়াও পেয়েছিল। সেই লাইনগুলোকে এবার পূর্ণাঙ্গ আকার দিয়ে ‘সেই তুমি কে’ শিরোনামের গান নিয়ে এসেছেন তাহসান। গানটির কথা লেখার পাশাপাশি সুর করেছেন তিনি।

গানের প্রসঙ্গে তাহসান বলেন, ‘‘সেই তুমি কে’ নিয়ে প্রায় তিন বছর কাজ করেছি। আগেই কাজটি করার কথা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়, অবশেষে কাজটি শেষ করতে পেরেছি। গানটি লেখা আমার। সুর করেছি আমি আর সাজিদ সরকার। সংগীতায়োজন করেছেন সাজিদ।’

‘সেই তুমি কে’ গানের কথা লেখার পেছনের গল্প জানিয়েছেন তাহসান। তিনি বলেন, ‘একটা সময় গান লিখতাম নিজের জন্য। পরে মানুষের কাছ থেকে প্রত্যাশা আসতে থাকে তখন শ্রোতাদের জন্য লিখতে থাকি। এতো বছর পর আবার মনে হলো, নিজের জন্য কিছু গান লিখতে চাই। ‘সেই তুমি কে’ গানটি একেবারেই আমার নিজের জন্য লেখা। গানের কথা শুনলেই সবাই বুঝতে পারবে- এখানে আমি আমার ব্যক্তিগত কথা বলছি, একজন নিজের মানুষ খুঁজছি হয়তো। সেই মানুষটার জন্য গানটা লেখা।’

উল্লেখ্য, শীত আসন্ন। শীত মানেই কনসার্টের মৌসুম। ইতোমধ্যেই দেশে-বিদেশে বেশ কয়েকটি কনসার্টে অংশ নিয়েছেন তাহসান। বর্তমান ব্যস্ততা নিয়ে তাহসান বলেন, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়াতে গত তিন মাসে বেশ কিছু কনসার্ট করেছি। ডিসেম্বরে ইউরোপেও বেশ কিছু কনসার্ট আছে। এর ফাঁকে ফাঁকে দেশেও কনসার্ট করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ