Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে ৯ ইটভাটায় ৩৫ লাখ টাকা জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৬:১১ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অবৈধ ভাবে পরিচালিত ইটভাটায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর। এসময় ৯টি ইটভাটায় ৩৫ লাখ টাকা জরিমানার পাশাপাশি ৩টি ইট ভাটাকে এক্সকাভেটর দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া সব ইটভাটাকে তাদের কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়। বুধবার পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবেল মাহমুদের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।

পরিবেশ অধিদপ্তর জানায়, অবৈধ ভাবে, নিষিদ্ধ এলাকায় এবং অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ইটভাটা গুলোতে অভিযান চালানো হয়। বুধবার দিনভর সেই অভিযানে ঈশ্বরগঞ্জের মেসার্স ভাই ভাই ব্রিক্সকে ৪ লাখ টাকা, মেসার্স আলী ব্রিক্সকে ৪ লাখ টাকা, মেসার্স মাহি ব্রিক্সকে ৪ লাখ টাকা, মেসার্স সওদাগর ব্রিক্সকে ৫ লাখ টাকা, মেসার্স বিজয় ব্রিক্সকে ৫ লাখ টাকা, মেসার্স আফতাব ব্রিক্সকে ৩ লাখ টাকা, মেসার্স মোয়াজ্জেম ব্রিক্সকে ৩ লাখ টাকা, মেসার্স সোহেল ব্রিক্সকে ৩ লাখ টাকা, মেসার্স এ. গনি ব্রিক্সকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে মেসার্স সওদাগর ব্রিক্স, মেসার্স বিজয় ব্রিক্স ও মেসার্স আফতাব ব্রিক্সকে এক্সকাভেটর মেশিন দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ কার্যালয়ের উপ-পরিচালক মিহির লাল সরদার বলেন, অবৈধ ভাবে, নিষিদ্ধ এলাকায় এবং অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ইটভাটা গুলোতে অভিযান চালানো হয়। ৯টি ইটভাটায় ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ