Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতার্ত মানুষের পাশে না দাড়িয়ে আ. লীগ লিপ সার্ভিসে ব্যস্ত: প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৩:৩৯ পিএম

শীতার্ত মানুষের পাশে না দাড়িয়ে আওয়ামী লীগ সরকার লিপ সার্ভিস, ফটো সেশনে ব্যস্ত বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, সরকার বা বিরোধী দলে যে অবস্থানে বিএনপি থাকুক না কেন ,বন্যা,শীত,করোনাসহ সকল দুর্যোগে বিএনপি জনগণের পাশে ছিল,আছে,থাকবে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে ময়মনসিংহের হালুয়াঘাটের ভাট্টা বাজার ও দুপুরে ধারা বাজারে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন।
এসময় তিনি বলেন, সরকারের মন্ত্রী -নেতারা জোর গলায় যতই বলুক না কেনো, আওয়ামী লীগের অধীনে নিরপেক্ষ ,সুষ্ঠু নির্বাচন হবে-এ কথা দেশ-বিদেশে কেউ বিশ্বাস করে না। সুষ্ঠু ,নিরপেক্ষ,বিশ্বাস ও গ্রহনযোগ্য ,অংশগ্রহনমূলক নির্বাচনের প্রধান বাঁধা আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী নিজে। তারা বার বার বিশ্বাস ভঙ্গ করেছেন বলে নিরপেক্ষ নির্বাচনে তাদের আশ্বাসে কারও বিশ্বাস নাই।তাদেরকে পদত্যাগ করে নিরপেক্ষ সকারের অধীনে নির্বাচন দিতে হবে ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রতিবাদ করে তিনি বলেন, তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। আওয়ামী লীগ মার্কা গণতন্ত্র , নির্বাচন জনগণ চায় না। তারা গণতন্ত্র ,মানবাধিকার ,ভোটাধিকার হরণ করেছে, সেজন্য দেশের জনগণ ও বিদেশে শুভাকাঙ্ক্ষীরা দেশে গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকারের বিষয়ে সোচ্চার। আওয়ামী নেতারা অসত্য কথা বলে বিভ্রান্তি সৃষ্টি করতে চায় । গণতন্ত্র ,নির্বাচনের বিষয়ে বাংলাদেশের জনগণের যা দাবী, বিদেশীরাও তাই বলছে। তাই বিদেশীদের অজুহাত তুলে জনগণের দাবী-প্রত্যাশাকে পাশ কাটানো যাবে না। এমরান সালেহ প্রিন্স বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবী যদি ষড়যন্ত্র হয়ে থাকে, তবে ১৯৯৬ সালে কোন ষড়যন্ত্রে আওয়ামী নেতারা তত্ত্বাবধায়কের দাবীতে জ্বালাও-পোড়াও করেছিলেন? নিজেরা তত্ত্বাবধায়ক দাবী করলে আন্দোলন ,বিএনপি দাবী করলে ষড়যন্ত্র - এই দ্বিমুখী নীতি আওয়ামী লীগের সুবিধাবাদী রাজনীতি বহিঃপ্রকাশ । বস্তুত ষড়যন্ত্র ,চক্রান্ত করে জনগণের ম্যান্ডেট ছাড়াই নিষ্ঠুর দমন নিপীড়ন করে ক্ষমতায় টিকে থাকতে চায় আওয়ামী লীগ ।এজন্যই তারা নিজেদের ষড়যন্ত্র আড়াল করতে বিএনপির আন্দোলনকে ষড়যন্ত্র আখ্যায়িত করতে চায়।
তিনি স্বাধীনতা পরবর্তীকালে আওয়ামী লীগ কর্তৃক গণতন্ত্র হত্যা করে এক দলীয় বাকশাল কায়েম,২০১৪ ও ২০১৮ সালের বিতর্কিত ও প্রহসনের নির্বাচনের কথা উল্লেখ করে বলেন আওয়ামী লীগ বার বার গণতন্ত্র হরণ করছে, বিএনপি, তা ফিরিয়ে দিয়েছে,এখনও অপহৃত গণতন্ত্র মুক্ত করতে নিষ্ঠুর দমন নিপীড়ন সহ্য করে লড়াই করে যাচ্ছে।
প্রিন্স বলেন, আওয়ামী মার্কা গণতন্ত্র ও জাতি চায় না।
আজ সকালে হালুয়াঘাটের শাকুয়াইয়ের ভাট্টা বাজারে বিলডোরা,শাকুয়াই,স্বদেশী ইউনিয়নের দুঃস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বদেশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হাই এবং দুপুরে ধারা বাজারে ধারা,নড়াইল,ধুরাইল,আমতৈল ইউনিয়নের দুঃস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আরফান আলী সভাপতিত্ব করেন ।বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুল,হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ,আসলাম মিয়া বাবুল,আবু হাসনাত বদরুল কবির,আবদুল হামিদ,আলী আশরাফ ,বীরমুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন,,আলমগীর আলম বিপ্লব,
কাজী ফরিদ আহমেদ পলাশ,মিজানুর রহমান মিজান,মোনায়েম খান তালুকদার,আনোয়ার হোসেন,মোতালেব হোসেন,সুজন খান,আবদুল মালেক,হুমায়ুন কবির,নাইমুর আরেফিন পাপন,তাজবীর হোসেন অন্তর প্রমুখ বক্তব্য রাখেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ