Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

১৪ বছরের সাজা এড়াতে ১৭ বছর আত্মগোপনে অবশেষে গ্রেপ্তার

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ৩:৫৭ পিএম

১৪ বছরের সাজা এড়াতে ১৭ বছর আত্মগোপনে থেকে জাতীয় পরিচয় পত্রে নাম ঠিকানা পরিবর্তন করেও শেষ রক্ষা হলো না সিরাজের। অবশেষে ময়মনসিংহের ফুলপুর থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে যেতে হয়েছে।

গ্রেফতারকৃত মোঃ সিরাজ (৩৮) ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের মৃত আব্দুর রহিম ওরফে লাল মিয়ার পুত্র।

ফুলপুর থানা সূত্রে জানা যায়, ২০০০ সালের আগষ্ট মাসে একটি অপহরণের ঘটনায় সিরাজ ও আহাদের নামে সিলেট কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় মামলা দায়ের হয়। (মামলা নম্বর ১৮( ৮)২০০০ ও জিআর নম্বর ৭০৫/২০০০)। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সিলেটের বিজ্ঞ বিচারক ২০০৬ সালে ওই মামলার রায় ঘোষণা করেন। রায়ে মামলার আসামিদের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। তখন থেকে আসামী সিরাজ পলাতক ছিল। ১৪ বছরের সাজা এড়াতে সে জাতীয় পরিচয়পত্রে নাম ঠিকানা পরিবর্তন করে দেশের বিভিন্ন জেলায় ১৭ বছর পালিয়ে থাকলেও শেষ রক্ষা হয়নি। অবশেষে ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভুঞার নির্দেশনায়, সহকারী পুলিশ সুপার ফুলপুর সার্কেল দীপক চন্দ্র মজুমদারের তত্তাবধানে ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এস.আই মোফাখখির উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে মৌলভীবাজার জেলার আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) মৌলভীবাজার জেলা শহর হতে ১৭ বছর আত্মগোপনে থাকা সিরাজকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত সিরাজকে শুক্রবার আদালতে প্রেরণ করেছে ফুলপুর থানা পুলিশ।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সিরাজ চৌদ্দ বৎসরের সাজাপ্রাপ্ত আসামি সিরাজ সতের বছর পলাতক ছিল। তাকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ