Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুফরি শক্তির জাতিসংঘের কাছে মিয়ানমার জান্তা ও সরকারের বিচার আশাতীত- খেলাফত মজলিস

মুসলিম বিশ্বকেই ব্যবস্থা নিতে হবে

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্নমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, বিশ্বব্যাপী মুসলমানরা নির্যাতিত ও নিপীড়িত। মুসলমানদের হত্যা ধর্ষণ নিত্য নৈমত্যিক বিষয়ে পরিণত হয়েছে। এদের উদ্ধারে কোনো রাষ্ট্র তেমন কোন ভূমিকা নিচ্ছে না। মুসলমানদের খেলাফত ব্যবস্থা থাকলে খলিফার পক্ষ থেকে তাদের উদ্ধারে যা করা দরকার তাই করা হতো। অতিত ইতিহাসে একজন নারীকে উদ্ধারে খলিফার পক্ষ থেকে বাহিনী প্রেরণের দৃষ্টান্ত রয়েছে।
সুতরাং মুসলমানদের জান-মাল রক্ষা খেলাফত ব্যবস্থাই দিতে পারে। তাই খেলাফত প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়তে হবে। তিনি বলেন, রোহিঙ্গা মুসলমানরা আমাদের ভাই সুতরাং তাদের সহযোগিতা করা সকল মুসলমানের ঈমানি দায়িত্ব এবং তিনি এ বিষয়ে বাংলাদেশ সরকারকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানান। তিনি বলেন, কুফরি শক্তির এ জাতিসংঘের কাছে মুসলমানদের হত্যা ও নির্যাতনের বিচারের আশা করা যায় না। সুতরাং মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে ভূমিকা রাখতে হবে।।
গতকাল বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলার প্রতিষ্ঠা বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ আকিলপুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার আলীর পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা বদিউজ্জামান, মাওলানা আব্দুল আজিজ, সিলেট মহানগর সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মৌলভীবাজার জেলা সভাপতি মুফতি হাবিবুর রহমান, সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা শাহ মমশাদ, সাধারণ সম্পাদক মাওলনা এমরান আলম, জেলা সহ-সভাপতি কাজী হারুনুর রশিদ, মাওলানা আব্দুল মালেক, মাওলানা আব্দুল হামিদ, সহ-সাধারণ সম্পাদক মাওলানা নোমান আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুস, বায়তুলমাল সম্পাদক মাওলানা আশিকুর রহমান, মাওলানা আনসারুল হক, ছাত্র মজলিসের জেলা সভাপতি হাবিবুর রহমান জালাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মজলিস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ