Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে কারাবন্দি আলেম উলামাদের মুক্তি দিন

যুক্তরাজ্য খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৭:৩৩ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি সকল আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের দ্রুত মুক্তির দাবিতে সংগঠনের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে যুক্তরাজ্যে গণস্বাক্ষর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গত রোববার ক্যামব্রিজ শহরের একটি মিলনায়তনে সংগঠনের যুক্তরাজ্য শাখা আয়োজিত গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ মাওলানা আতাউর রহমান। যুক্তরাজ্য শাখার সেক্রেটারি মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ মাষ্টার আমির উদ্দিন আহমদ, শিক্ষাবিদ অধ্যাপক মিছবাহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সহ সেক্রেটারী ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ, প্রচার সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সেক্রেটারি মাওলানা মুহাম্মদ আল আমিন, যুক্তরাজ্য শাখার নির্বাহী পরিষদ সদস্য হাফিজ মনজুরুল হক, লন্ডন মহানগর শাখার সহসভাপতি মাওলানা মুহিউদ্দীন খান, সহ সেক্রেটারী হাফিজ মাওলানা নোমান হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলহাজ মোহাম্মদ বুলু মিয়া, মুফতি আহমদ হোসাইন, আলহাজ শাহজাহান সিরাজ, হাফিজ ওলীউর রহমান, মুহাম্মদ মুছা আহমদ চৌধুরী,মাসুম আহমদ। গণসাক্ষর কর্মসূচির এই আনুষ্ঠানে ব্যাপক সংখ্যক মানুষ স্মাক্ষর করে কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেছেন, নিরপরাধ আলেম উলামাদের গ্রেফতার করে মাসের পর মাস কারাগারে বন্দি অবস্থায় রাখা হয়েছে। অনেকেই কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পরেছেন। সরকার তাদের মুক্তি না দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করেই চলেছে। অবিলম্বে কারাবন্দি মাওলানা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা সাখাওয়াত হোসাইন আল রাজী, মুফতি ফখরুল ইসলামসহ গ্রেফতারকৃত সকল আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ