Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্র তৌহিদী জনতা রুখে দিবে খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম

সম্প্রতি আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশের সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার চিন্তা ভাবনা হচ্ছে। আইনমন্ত্রীর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে খেলাফত মজলিস। খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদের আজ মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে বলেন, বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম মূলত ৯০ ভাগ সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় বিশ্বাসের পরিচয় বহন করে। এভাবে বিশ্বের ২৮টি মুসলিম দেশের সংবিধানেও রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামকে বেছে নিয়েছে। কিন্তু বাংলাদেশে কতিপয় উগ্র সেক্যুলার ও ধর্মহীন গোষ্ঠী কিছুদিন পর পর রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের অন্যায্য দাবি তুলে আসছে। দুর্ভাগ্যজনকভাবে আনিসুল হকের মত আওয়ামী সরকারের গুরুত্বপূর্ণ একজন মন্ত্রীর ইচ্ছাও উগ্র সেক্যুলার গোষ্ঠীর মত। কিন্তু ৭২ এর সংবিধানে ফিরে যাওয়ার নামে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের সকল ষড়যন্ত্র তৌহিদী জনতা রুখে দিবে। আইনমন্ত্রীকে অবশ্যই তার বক্তব্য পরিহার করতে হবে।
বিবিৃতে নেতৃদ্বয় আরো বলেন, সম্প্রতি ঢাকা শিক্ষাবোর্ডের এইচএসসির বাংলা প্রশ্নপত্রে যে সাম্প্রদায়িক উস্কানিমূলক প্রশ্ন করে মুসলিম সম্প্রদায়কে হেয় প্রতিপন্ন করা হয়েছে তা অত্যন্ত জঘন্য ও নিন্দনীয়। অবিলম্বে এর দায় নিয়ে ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার ও প্রশ্নকর্তা প্রশান্ত কুমার পালসহ জড়িত সকল শিক্ষককে বরখাস্ত করতে হবে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে বারবার এমন উস্কানি জনগণ সহ্য করবে না।
ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ ঃ এদিকে, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার জন্য অপেক্ষা করতে বলে সংবিধান দিবসে আইনমন্ত্রীর দেয়া বক্তব্যে ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির। এক বিবৃতিতে তিনি বলেন, সংখ্যাগরিষ্ঠ ৯২% মুসলমানদের দেশে রাষ্ট্রধর্ম ইসলাম আছে ছিলো থাকবে, এটা গণমানুষের দাবি। ইসলাম বিদ্বেষী গোষ্ঠীর এজেন্ট হাতে গোনা কিছু লোকের মন রক্ষায় সরকার যদি রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে চায় তবে দেশবাসী মনে করবে ক্ষমতাসীন সরকার জনগণকে খুশি করতে নয়, বিদেশী প্রভু ও তাদের এজেন্টদের খুশি করতে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করতে চায়। সরকারের সুবিধাভোগী কিছু ব্যক্তি একইভাবে ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্রকারীদের এজেন্ডা বাস্তবায়নে শিক্ষাব্যবস্থা থেকে ইসলামী শিক্ষা উঠিয়ে দিয়ে ভিনদেশি শিক্ষা-সংস্কৃতির প্রচলন করতে উঠেপড়ে লেগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ