Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করতে হবে

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৯ পিএম

খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, নির্বাচন কমিশন ২ লাখ নতুন ইভিএম ক্রয়ের জন্য যে সাড়ে ৮ হাজার কোটি টাকারও বেশি বাজেট দিয়েছে তা অগ্রহণযোগ্য। প্রথমত অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে তাদের যে সংলাপ হয়েছে সেখানে ইভিএমের বিপক্ষ মত ছিল সংখ্যাগরিষ্ঠ। দ্বিতীয়ত এই মন্দার সময়ে এত বিশাল অঙ্কের বাজেট পাশ হলে দেশের অর্থনীতিতে এর বিরূপ প্রভাব পড়বে। এছাড়াও বাজার দর যাচাই ও যথাযথ সমীক্ষা ছাড়াই এই বাজেট পেশ করা হয়েছে বলে ইতিমধ্যে অভিযোগ উঠেছে।
তাই অবিলম্বে ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করতে হবে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, রাজনৈতিক দলগুলোর সাথে সমঝোতা হয়ে গেলে পুরো নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমেও হতে পারে। যদি তাই হয় তাহলে নতুন ইভিএম ক্রয় করে জনগণের করের বিশাল অঙ্কের টাকার অপচয় কার স্বার্থে ? আমীরে মজলিস গত মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাপ্তাহিক বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথাগুলো বলেন।
খেলাফত মজলিসের মহাসচিব ড: আহমদ আবদুল কাদেরের পরিচালনায় কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অ্যাডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, হাজী নুর হোসাইন, মাওলানা আবদুল হক আমিনী, শাহাব উদ্দিন আহমদ খন্দকার, তাওহীদুল ইসলাম তুহিন ও মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ