Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালিবাগে পুলিশ-জামায়াত সংঘর্ষে আটক ১১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১১:৩৪ পিএম

সরকার পতন আন্দোলনের অংশ হিসেবে ঢাকায় বিএনপির গণমিছিলের দিনে বাংলাদেশ জামায়াতে ইসলামীও রাজধানীতে গণমিছিল বের করে। এ গণমিছিল থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন দলটির নেতাকর্মীরা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুমার নামাজের ঘণ্টা দেড়েক পর মালিবাগ রেলগেইট এলাকা থেকে জামায়াত নেতাকর্মীরা মিছিল করে মৌচাকের দিকে যাচ্ছিলেন।

এসময় পুলিশ বাধা দিলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। তবে অল্পসময়ের মধ্যেই পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে চলে আসে। এ সংঘর্ষের ঘটনায় জামায়াতের ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন, কাউসার ইসলাম (৩৯), মো. হুমায়ুন কবির (৪০), মো. সালা উদ্দিন (৩৪), আব্দুর রাজ্জাক (৪০), মো. আব্দুল আওয়াল (৪৪), মো. সাউজ উদ্দিন (৫০), মো. মোতালেব (৬০), মো. আরিফুল ইসলাম (২৬), মো. মোঈন উদ্দিন (৩২), আব্দুস সোবহান (৬০) ও মো. আল আমিন (২৫)।

ডিসি মো. ফারুক হোসেন বলেন, জামায়াতের মিছিল করার কোনো অনুমতি ছিল না। কিন্তু রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল বের করে তারা। পুলিশ তাদের বাধা দেয়। এসময় তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে। এ ঘটনায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে শুক্রবার বিকেলে নয়াপল্টন থেকে মগবাজার মোড় পর্যন্ত পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচি করেছে বিএনপি

প্রায় একই সময়ে জামায়াতও গণমিছিল করে। দলটি তাদের আমির ডা. শফিকুর রহমানের মুক্তি, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি জানিয়ে স্লোগান দেয়।

এদিকে, মালিবাগে মৌচাক মার্কেটের পাশে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে ১০ পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

আহত পুলিশ সদস্যদের দেখতে শনিবার (৩১ ডিসেম্বর) রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যাবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।



 

Show all comments
  • Syed Rahman ৩১ ডিসেম্বর, ২০২২, ৭:৪৭ এএম says : 0
    Police does not give permission then they say illegal procession! Police atrocity on Jamat has not stopped. Wait for a payback bros.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ