Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেলেকে চার দিন পরে সমাহিত করা হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৯:০৫ পিএম

‘এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে / সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে।’ সকলের জন্যই এই অমোঘ সত্যকে বরণ করে নিতে হবে। ঠিক তেমনি ৮২ বসন্ত শেষে সেটি বরণ করে নিলেন কিংবদন্তি পেলে। বারবার বিপক্ষ দলের থেকে জয় ছিনিয়ে নেওয়া পেলে মেনে নিলেন অমোঘ নিয়তিকে। তবে রেখে গেলেন অমর কীর্তি।

বৃহস্পতিবার রাতে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮২ বছর বয়সী পেলে। এর আগে গত ২৯ নভেম্বর ক্যানসার আক্রান্ত পেলে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এ দিকে মৃত্যুর আগে পেলে বলে গিয়েছিলেন, তাঁকে যেন সান্তোসে নিয়ে যাওয়া হয়। আর সেখানে যেন রাখা হয় কিছু সময়। সে অনুযায়ী, প্রথমে সমাহিতের জন্য মরদেহ প্রস্তুত করা হবে আলবার্ট আইনস্টাইন স্টেডিয়ামে।

পরে মরদেহ আগামী ২ জানুয়ারি সান্তোসের ক্যালডেইরা আরবান স্টেডিয়ামে (ভিলা বেলমিরো নামেও পরিচিত) নিয়ে যাওয়া হবে। সেখানে ৩ জানুয়ারি পর্যন্ত রাখা হবে ব্রাজিল তারকা পেলের মরদেহ। স্টেডিয়াম থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানো শেষে পেলেকে নেওয়া হবে সান্তোসের রাস্তায়। পরে মেমোরিয়া নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে পেলেকে। সে সময়ে পরিবারের লোক ছাড়া আর কারও উপস্থিত থাকার অনুমতি দেওয়া হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেলে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ