Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লুহানস্কে সংঘর্ষে ২০০ ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৬:৫২ পিএম

প্রায় ২০০ সদস্যের একটি ইউক্রেনীয় যুদ্ধ দল এবং ১০ টিরও বেশি সাঁজোয়া যান লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর ক্রেমেনায়া শহরের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করেছিল কিন্তু একটি আর্টিলারি স্ট্রাইক দ্বারা তাদের থামিয়ে দেয়া হয়েছিল, এলপিআর সহকারী স্বরাষ্ট্রমন্ত্রী ভিটালি কিসেলিভ বৃহস্পতিবার বলেছেন।

‘ক্রেমেনায়া-স্বাতোভো প্রতিরক্ষা সীমান্তে, নেভসকোয়ে এবং টরস্কয়ের বসতিগুলির মধ্যবর্তী এলাকা থেকে যেখানে ক্রাসনায়া নদী উত্তর থেকে দক্ষিণে প্রবাহিত হয়েছে, ইউক্রেনীয় সামরিক বাহিনী প্রায় ২০০ জন লোক এবং ১০ টিরও বেশি সাঁজোয়া যান নিয়ে হামলা করার চেষ্টা করেছিল। তারা ভূখণ্ডের বৈশিষ্ট্য এবং গোপনীয়তার সুবিধা নিয়ে ক্রেমেনায়ার দিকে অগ্রসর হতে চেয়েছিল,’ তিনি রাশিয়ার টিভি চ্যানেল ওয়ানে একটি লাইভ সম্প্রচারে বলেছিলেন।

‘তবে, আমাদের পুনরুদ্ধারকারীরা সময়মতো এই গতিবিধি দেখেছে এবং তাদের বিরুদ্ধে কামান এবং গ্র্যাডস (গ্রাড মালিটপল লঞ্চ রকেট সিস্টেম) থেকে একটি আর্টিলারি স্ট্রাইক করা হয়েছিল এবং শত্রুরা যা প্রাপ্য তা পেয়েছে,’ তিনি বলেছিলেন। এছাড়াও, তোরস্কয় এলাকায় ছোট ইউক্রেনীয় যুদ্ধ গোষ্ঠী সনাক্ত করা হয়েছিল এবং তাদের বিরুদ্ধে একটি আর্টিলারি স্ট্রাইক করা হয়েছিল, তিনি যোগ করেছেন।

ইউক্রেনের সামরিক বাহিনী ওই এলাকায় প্রতিরক্ষা লাইন ভেঙ্গে তারপর মজুদ আনতে চেয়েছিল কিন্তু তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে, তিনি ব্যাখ্যা করেছেন। এলপিআর সহকারী অভ্যন্তরীণ মন্ত্রী এর আগে বলেছিলেন যে, ইউক্রেনের সামরিক বাহিনী সাঁজোয়া গোষ্ঠীগুলির দ্বারা সোয়াতোভো এবং ক্রেমেনায়ার কাছে রাশিয়া-ডনবাস মিত্র বাহিনীর প্রতিরক্ষা ভেদ করার চেষ্টা করেছিল কিন্তু সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল। সূত্র: তাস।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ