Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নিয়ম রক্ষার জন্যই পুলে বাংলাদেশী তিন সাঁতারু

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়া সাঁতারে যেখানে চরম ব্যর্থ বাংলাদেশের সাঁতারুরা, সেখানে বিশ্ব প্রতিযোগিতায় কি করবেন তারা? এঁরা সহজেই অনুমেয়। তারপরও টাইমিং ভালো করার প্রত্যাশা নিয়েই কানাডার উইন্ডসনে ১৩তম ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে গিয়েছিলেন বাংলাদেশের তিন সাঁতারু মাহফিজুর রহমান সাগর, মাহফুজা খাতুন শিলা এবং জুয়েল আহমেদ। কিন্তু সেখানে দু’জনই ব্যর্থ হয়েছেন। একমাত্র জুয়েলই টাইমিংয়ের কিছুটা উন্নতি করতে পেরেছেন।
গদ্য সমাপ্ত এ আসরে সেনাবাহিনীর জুয়েল ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে অংশ নিয়ে গড়েছেন ক্যারিয়ার সেরা টাইমিং। তিনি ৫০ মিটার ব্যাকস্ট্রোকে আগের টাইমিং ২৮.৭৯ সেকেন্ড ছাড়িয়ে ২৭.২৫ সেকেন্ড সময় নিয়ে ৭৩ জনের মধ্যে হয়েছেন ৫৮তম। ১০০ মিটার ব্যাকস্ট্রোকে আগের ১:০২.৯৭ মিনিট ছাড়িয়ে ১:০০.৯৮ মিনিটে ৭২ জনের মধ্যে ৬১তম হন।
মাহফিজুর রহমান সাগর ৫০ ও ১০০ মিটার ফ্রি স্টাইলে অংশ নিয়ে আগের টাইমিং ছাড়িয়ে যেতে না পারলেও ছিলেন কাছাকাছি। ৫০ মিটার ফ্রিস্টাইলে ২৪.০৫ সেকেন্ড ১৩৮ জনের মধ্যে হয়েছেন ৯২তম। আগের টাইমিং ২৩.৯২ সেকেন্ড। ১০০ মিটার ফ্রিস্টাইলে ৫২.৬৫ সেকেন্ড সময় নিয়ে ১৪৫ জনের মধ্যে ১০১তম। আগে ছিল ৫২.১২ সেকেন্ড।
মাহফুজা খাতুন শিলা ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ৩৫.৩০ সেকেন্ড ৬০ জনের মধ্যে ৪৯তম। আগে ছিল ৩৪.৬৬ সেকেন্ড। ১০০ মিটারে ১:১৮.৭৬ মিনিটে ৫৯ জনের মধ্যে ৫০তম। আগের টাইমিং ১:১৭.০০ মিনিট। প্রতিযোগিতা শেষে আগামী বৃহস্পতিবার দেশে ফিরে আসবে বাংলাদেশ সাঁতার দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঁতারু


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ