Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এলপিআর মিলিশিয়ার সাথে সংঘর্ষে একদিনে ৫৫ ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৬:৩৯ পিএম

গত দিনে লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) বাহিনীর সাথে যুদ্ধে ইউক্রেনের সামরিক বাহিনীর ৫৫ জন সেনা হয়েছে, এলপিআর পিপলস মিলিশিয়ার মুখপাত্র ইভান ফিলিপোনেঙ্কো শনিবার জানিয়েছেন।

‘গত দিনে, এলপিআর এর মিলিশিয়া বাহিনীর সক্রিয় আক্রমণাত্মক অভিযানের ফলে শত্রুর জনশক্তি এবং সামরিক সরঞ্জামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তারা ৫৫ জন সেনা, তিনটি আর্টিলারি সিস্টেম, চারটি সাঁজোয়া কর্মী বাহক, দুটি মনুষ্যবিহীন বিমানবাহী যান এবং সাতটি বিশেষ মোটর গাড়ি ধ্বংস করেছে,’ এলপিআর পিপলস মিলিশিয়ার প্রেস অফিস তার টেলিগ্রাম চ্যানেলে মুখপাত্রকে উদ্ধৃত করে বলেছে।

১৭ ফেব্রুয়ারী থেকে ডনবাসে নিয়ন্ত্রণ রেখা বরাবর পরিস্থিতি জটিল হতে থাকে। সেই সময়ে, ডোনেৎস্ক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকস (ডিপিআর এবং এলপিআর) ইউক্রেনের সামরিক বাহিনীর দ্বারা বোমা হামলার সবচেয়ে খারাপ তরঙ্গের রিপোর্ট করেছিল, যা বেসামরিক অবকাঠামোকে ক্ষতিগ্রস্ত করেছিল এবং বেসামরিক হতাহতের কারণ হয়েছিল।

২১ ফেব্রুয়ারি, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘোষণা করেছিলেন যে, মস্কো ডোনেৎস্ক এবং লুহানস্ক গণপ্রজাতন্ত্রের সার্বভৌমত্বকে স্বীকৃতি দেবে। রাশিয়া তাদের নেতাদের সাথে বন্ধুত্ব, সহযোগিতা এবং পারস্পরিক সহায়তার চুক্তি স্বাক্ষর করেছে। মস্কো ২০১৪ এর শুরুতে ডনেৎস্ক এবং লুহানস্ক অঞ্চলের সীমানার মধ্যে ডিপিআর এবং এলপিআর সংবিধান অনুসারে ডনবাস প্রজাতন্ত্রকে স্বীকৃতি দিয়েছে। পরে ডিপিআর এবং এলপিআর কিয়েভের নিয়ন্ত্রণ থেকে তাদের অঞ্চল মুক্ত করার জন্য একটি অভিযান শুরু করে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ