Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুবাইয়ে ফের বাড়ি কিনলেন মুকেশ আম্বানি, দাম ১৬ কোটি ডলারেরও বেশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ৯:২৩ এএম

মাত্রই কয়েক মাস আগে ছোট ছেলের জন্য দুবাইয়ে প্রাসাদোপম বাড়ি কেনার পর সম্প্রতি আরও একটি বাড়ি কিনেছেন ভারতের ধনকুবের মুকেশ আম্বানি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, সদ্য কেনা বাড়িটির দাম ১৬ কোটি ডলারেরও বেশি।

গত মার্চে ছোট ছেলে অনন্ত আম্বানির জন্য দুবাইয়ে ৮ কোটি ডলারে একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন মুকেশ। সেটি ছিল দুবাইয়ের সবচেয়ে দামি বাড়ি। এর ঠিক সাত মাস পর নিজেই সেই রেকর্ড ভেঙে ১৬ কোটি ৩০ লাখ ডলারে আরেকটি বিলাসবহুল বাড়ি কিনলেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আম্বানির নতুন কেনা বাড়িটিতে ৮টি শোয়ার ঘর এবং ১৮টি স্নানঘর রয়েছে। এ ছাড়া একটি জিমনেসিয়াম, একটি সিনেমা থিয়েটার, বোলিং অ্যালি, জ্যাকুজি এবং এক সঙ্গে ১৫টি গাড়ি রাখার ‘কার পার্কিং’ সুবিধা রয়েছে। রাজকীয় এ বাড়িটি দুবাইয়ের পাম জুমেইরাহ দ্বীপে অবস্থিত। চলতি মাসে দুবাই ল্যান্ড ডিপার্টমেন্ট ক্রেতার নাম প্রকাশ না করে একটি বাড়ি বিক্রির কথা জানিয়েছে, যার মূল্য ১৬ কোটি ৩০ লাখ ডলার। তবে এ কেনাবেচার সঙ্গে জড়িত এক ব্যক্তি বলেছেন, নাম প্রকাশ না করা ওই ব্যক্তিটি রিলায়েন্স ইন্ডাস্ট্রির মালিক মুকেশ আম্বানি।
এনডিটিভি জানিয়েছে, এ ব্যাপারে জানতে চাওয়া হলে, সংযুক্ত আরব আমিরাত সরকার এবং দুবাই ল্যান্ড ডিপার্টমেন্টের কর্মকর্তারা মন্তব্য করতে রাজি হননি।

এদিকে মার্কিন গণমাধ্যম ব্লুমবার্গ জানিয়েছে, মুকেশ আম্বানি গত সপ্তাহে কুয়েতের ধনকুবের মোহাম্মদ আলশায়ার পরিবারের কাছ থেকে বাড়িটি কিনেছেন।
দুবাইয়ে সম্পত্তি রেজিস্ট্রি সর্বজনীন নয় এবং ল্যান্ড ডিপার্টমেন্ট সাধারণত ক্রেতার নাম প্রকাশ করে না। কার্নেগি এনডাউমেন্ট ফর ইন্টারন্যাশনাল পিসের একজন অনাবাসিক গবেষক জোডি ভিট্টরি বলেছেন, দুবাই তুলনামূলকভাবে বেনামে রিয়েল এস্টেট কেনার একটি সহজ জায়গা। এটি সংযুক্ত আরব আমিরাত সরকারের অর্থনৈতিক উন্নয়ন পরিকল্পনার একটি মূল অংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ