Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুবাইয়ে লটারিতে ৩৩ কোটি রুপি জিতলেন ভারতীয় গাড়িচালক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:১২ পিএম

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক কেন্দ্র দুবাইয়ে কর্মরত ভারতীয় গাড়ি চালক অজয় ওগুলা সম্প্রতি এক লটারিতে প্রথম পুরস্কার দেড় কোটি দিরহাম জিতেছেন। ভারতীয় মুদ্রায় এই অর্থের পরিমাণ ৩৩ কোটি রুপি এবং বাংলাদেশি মুদ্রায় তা ৪৩ কোটি ২৩ লাখ টাকা।

আমিরাতভিত্তিক দৈনিক খালিজ টাইমস ২৪ ডিসেম্বর এক প্রতিবেদনে নিশ্চিত করেছে এ তথ্য। প্রতিবেদনে বলা হয়, অর্থ উপার্জন ও ভাগ্য অন্বেষণে ভারতের দক্ষিণাঞ্চলের এক প্রত্যন্ত গ্রাম থেকে চার বছর আগে দুবাই এসেছিলেন অনিল অগুলা। বর্তমানে একটি অলঙ্কার তৈরির কারখানায় গাড়ি চালক হিসেবে কাজ করেন তিনি, মাস শেষে বেতন পান ৩ হাজার ২০০ দিরহাম।
খালিজ টাইমসকে অজয় বলেন, পুরস্কার পাওয়ার পর যখন বাড়িতে ফোন করে মা-ভাইবোনদের এ খবর তিনি জানিয়েছেন, কিন্তু কেউ তার কথা বিশ্বাস করেনি।
‘তবে সংবাদমাধ্যমে তারা যদি এই খবর দেখতে পায়, আমার ধারণা তারা বিশ্বাস করবে,’ খালিজ টাইমসকে বলেন তিনি।
এই টাকা দিয়ে কী করবেন— খালিজ টাইমসের এ প্রশ্নের উত্তরে অজয় বলেন, তার নিজ গ্রাম ও আশপাশের গ্রামের দুঃস্থ-অসহায় মানুষকে সহায়তা করতে একটি দাতব্য তহবিল গঠনের পরিকল্পনা করেছেন তিনি।
লটারিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন দুবাইয়ে প্রবাসী এক ব্রিটিশ নারী। তার পুরস্কারের পরিমাণ ৭৭ হাজার ৭৭৭ দিরহাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ