Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানকে ঘরের মাঠে হারানোর পর প্রস্তুতি ম্যাচেও হারাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৫:৩০ পিএম

ইংল্যান্ডের যে আসন্ন। বিশ্বকাপে কতটা কঠিন প্রতিপক্ষ হতে যাচ্ছে সেটি পাকিস্তান থেকে ভালো আর কারো জানার কথা নয়। গত মাসে দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে গিয়েছিল ইংলিশরা।বাটলার,স্টোক্স,লিভিংস্টোনকে ছাড়াই সাত ম্যাচের টি টোয়েন্টির সিরিজে পাকিস্তানকে হারায় বিশ্বকাপ শিরোপার সবচেয়ে বড় দাবীদার দলটি।আজ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ফের একবার পাকিস্তকে হারিয়ে এই ফরম্যাটে নিজেদের শক্তির জানান দিল ইংলিশরা।

ব্রিসবেনে অনুষ্ঠিত এই ম্যাচের টস জিতে ইংলিশ ক্যাপ্টেন জস বাটলার পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। বৃষ্টির কারণে খেলা এক ওভার কমিয়ে দেওয়া হয়। নির্ধারিত ১৯ ওভারে পাকিস্তান আট উইকেট হারিয়ে তুলতে পারে ১৬০ রান। দলে থাকা বাকিদের প্রস্তুতির সুযোগ করে দিতে এদিন ব্যাটিংয়ে নামেননি পাকিস্তান দলের সবচেয়ে বড় দুই তারকা ব্যাটসম্যান বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২২ বলে ৩৯ রান করেন শান মাসুদ।১৬ বলে ২৬ রান আসে মোহাম্মদ ওয়াসিমের ব্যাট থেকে। ইংল্যান্ডের হয়ে ২২ রান খরচায় ২ উইকেট নেন ডেবিড উইলি।

জবাবে ব্যাট করতে নেমে এক মুহূর্তের জন্যও ইংল্যান্ডকে চাপে পড়তে হয়নি। পাকিস্তান বোলারদের বেড়ধক পিটিয়ে ৫ ওভার আর ৬ উইকেট হাত রেখেই জয়ের বন্ধরে পৌঁছে যায় জস বাটলারের দল।১৮ বলে স্টোক্সের ঝড়ো ৩৬ রানের রানের ইনিংস এরপর ইংল্যান্ডকে জেতানোর বাকি কাজটা করেন হ্যারি ব্রুক। ২৪ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন এই তরুণ ব্যাটসম্যান।

দিনের আরেক প্রস্তুতি ম্যাচে সাউথ আফ্রিকা নয় উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। কিউইদের দেওয়া ৯৯ রানের মামুলি টার্গেট এক উইকেট হারিয়ে ভেঙে ফেলে প্রোটিয়া ব্যাটসম্যানরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তুতি ম্যাচ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ