Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রস্তুতি ম্যাচের দলে নাঈম-বিজয়-সোহান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

 সেপ্টেম্বরের ৫ তারিখ শুরু হবে টেস্ট। ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এই ম্যাচ খেলার জন্য ৩০ আগস্ট ঢাকায় এসে পৌঁছাবে আফগানিস্তান ক্রিকেট দল। তার আগে ১ ও ২ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানরা। প্রতিপক্ষ বিসিবি একাদশ। দল তৈরি করতে জাতীয় দলের নির্বাচকদের ঝুঁকতে হচ্ছে মিরপুরে চলা প্রাথমিক ক্যাম্পের ৩৫ ক্রিকেটারের বাইরে। কারণ, ৩০ ও ৩১ আগস্ট ঢাকার এই হোম অব ক্রিকেটেই নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দলও। সুতরাং, এই ৩৫ জনের মধ্যে থেকে কাউকে ওই প্রস্তুতি ম্যাচের জন্য পাঠানো যাচ্ছে না।

এছাড়া বাংলাদেশের আরেকটি দল রয়েছে খুলনায়। হাই পারফরম্যান্স দলের ক্রিকেটাররা খেলছেন শ্রীলঙ্কান ইমার্জিং দলের বিপক্ষে। চারদিনের ওই ম্যাচটির গতকাল শেষ হয়েছে মাত্র দ্বিতীয় দিন। বাকি আছে আরো দুইদিন। এরপরও ইমার্জিং দলের ম্যাচ রয়েছে। সুতরাং, সেখান থেকেও কোনো ক্রিকেটার বিসিবি একাদশ গঠন করার জন্য পাচ্ছে না নির্বাচকরা।

এ কারণে কিছু পুরনো ক্রিকেটার এবং কিছু একেবারে তরুণ ক্রিকেটার দিয়ে আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের একাদশ সাজাতে চলেছে বিসিবি। পুরনো ক্রিকেটারদের মধ্যে ডেকে নেয়া হচ্ছে নাঈম ইসলাম, এনামুল হক বিজয় এবং নুরুল হাসান সোহানকে।

এছাড়া তরুণ ক্রিকেটার মধ্যে বিসিবি একাদশে থাকার সম্ভাবনা রয়েছে আল-আমিন জুনিয়র, ফারদিন হাসান এবং সাব্বির হোসেনসহ একঝাঁক তরুণ ক্রিকেটার। মিরপুরে গতকাল প্রধান নির্বাচকের অফিসসূত্রে জানা গেছে এ তথ্য। তবে, শিগগিরই প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তুতি ম্যাচ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ