Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জিতেছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আসন্ন এশিয়ান গেমসকে সামনে রেখে দক্ষিণ কোরিয়ায় জয় দিয়ে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শেষ করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ জাতীয় দল। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন এক বিজ্ঞপ্তিতে জানায়, এদিন সেহান বিশ্ববিদ্যালয় ফুটবল দলকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। মকপো আন্তর্জাতিক ট্রেনিং সেন্টারে ম্যাচের ১০ মিনিটে সাদউদ্দিনের গোলে এগিয়ে যায় লাল-সবুজরা (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুর দিকে এক গোল হজম করে বাংলাদেশ। ম্যাচের ৬৯ মিনিটে সমতায় ফেরে সেহান বিশ্ববিদ্যালয় দল (১-১)। তবে ৮৫ মিনিটে আবু সুফিয়ান সুফিলের গোলে ফের এগিয়ে যায় লাল-সবুজরা (২-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। এর আগে বুধবার তিন প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে গোয়াংজু এফসির বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ জয়ের পর বাংলাদেশ কোচ জেমি ডে বলেন, ‘দল ধীরে ধীরে উন্নতি করছে। এই ম্যাচে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। আগের চেয়ে ছেলেরা বেশ উন্নতি করেছে।’ ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন,‘সেহান বিশ্ববিদ্যালয় দলের বিপক্ষে আমরা খুবই ভালো খেলেছি। পুরো ম্যাচে আমাদের আধিপত্য ছিল। তবে আমরা অনেক সুযোগ নষ্ট করেছি। যদি ছেলেরা তা না করতো তবে আরো বড় ব্যবধানের জয় আসতো।’ আগামী সোমবার চোদাং বিশ্ববিদ্যালয় দলের বিপক্ষে তৃতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।
দক্ষিণ কোরিয়া থেকে আগামী ১১ আগষ্ট ইন্দোনেশিয়ায় যাবে বাংলাদেশ। ১৪ আগষ্ট উজবেকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়ান গেমস ফুটবলের গ্রæপ পর্ব শুরু করবেন সাদ-জাফররা। ‘বি’ গ্রæপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ থাইল্যান্ড ও কাতার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তুতি ম্যাচ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ