Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যাটারিচালিত রিকশার আটক করায় ট্রাফিক বক্সে হামলা চালিয়েছে চালকরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ২:৪০ পিএম

রাজধানীর পল্লবীর কালশী এলাকার মূল সড়ক থেকে ব্যাটারিচালিত দুটি রিকশা আটক করার প্রতিবাদে মিরপুর ও পল্লবী থানা এলাকার ৫টি ট্রাফিক পুলিশ বক্সে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার চালকেরা হামলা চালিয়েছেন। এতে এক কনস্টেবল আহত হয়েছেন।

 

শুক্রবার সকালে এ হামলার ঘটনা ঘটে। মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় হামলায় আহত হওয়া কনস্টেবলের নাম মিজানুর রহমান।


এ বিষয়ে ডিএমপির মিরপুর ট্রাফিক পুলিশ বিভাগের পল্লবী জোনের সহকারী কমিশনার (এসি) ইলিয়াস হোসেন জানান, উচ্চ আদালতের নির্দেশনা হচ্ছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচল করতে পারবে না। সেই নির্দেশনা মেনে নিয়মিত অভিযান চালানো হয়। আজ দুটি রিকশা আটক করার পর চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ও পল্লবীর বিভিন্ন ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন।

 

পুলিশ বলছে, সকালে পল্লবীর কালশী এলাকার মূল সড়ক থেকে ব্যাটারিচালিত দুটি রিকশা আটক করা হয়। এ ঘটনার পর ব্যাটারিচালিত রিকশার চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ১২, কালশী মোড়, সাগুফতা মোড়, মিরপুর ১০, মিরপুর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক পুলিশ বক্সে প্রায় একই সময়ে হামলা চালান। এ সময় তারা ভ্যান ও রিকশায় করে ইটপাটকেল নিয়ে আসেন। তারা ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুর চালান।


ইলিয়াস হোসেন আরও বলেন, চালকদের কঠোরভাবে বলা হয়েছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা প্রধান সড়কে চালানো যাবে না। কিন্তু তারা এ নিষেধ মানেন না।


ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, নিষেধ না মানায় বিভিন্ন দুর্ঘটনাও ঘটছে। এ কারণে প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চালানো হলে এগুলো আটক করা হয়। এ কারণেই তারা ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন বলেও জানান ইলিয়াস হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ