Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরগুনা, বেতাগী, বামনা ও পাথরঘাটায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে হামলা আহত-২১

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪৩ পিএম

বরগুনার বেতাগী, বামনা ও পাথরঘাটা উপজেলা বিএনপি’র আয়োজনে কেন্দ্র ঘোষিত কমৃসূচির অংশ হিসাবে ১০ দফা দাবীতে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা পুলিশী ও আওয়ামীলীগ কর্মীদের হামলা ও বাঁধায় পন্ড হয়ে গেছে। বেতাগী উপজেলা বিএনপি'র আহবায়ক হুমাউন কবির জানান, বেলা ১১ টার দিকে উপজেলার বিবিচিনি ইউনিয়নে নেতা-কর্মীরা সমবেত হলে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে লাঠিচার্জ করলে ৮-১০ জন বিএনপি'র নেতা কর্মী আহত হয়। এছাড়াও হোসনাবাদ ইউনিয়নে এসআই ফয়সালের নেতৃত্বে এবং মোকামিয়া ইউনিয়নে বিএনপি'র নেতা রফিকুল ইসলামের বাসায় আওয়ামীলীগ কর্মীরা হামলা ও ভাংচুর করে।

বামনায় পদযাত্রা কর্মসূচি পুলিশ পন্ড করে দেয় বলে অভিযোগ করা হয়। উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ রানা বলেন, পরিকল্পিতভাবে আমাদের কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করে।
তিনি বলেন, শনিবার (১১ ফেব্রুয়ারী) সকাল ১১টায় দলটির নেতাকর্মীরা উপজেলা সদরের কার্যালয় থেকে পদযাত্রা শুরু করলে পুলিশ বাঁধা দেয়। পরে তারা সদর ইউনিয়নের সোনাখালী বাজার থেকে পদযাত্রা শুরু করেন। পুলিশ সেখানে গেয়ে পুনরায় বাঁধার সৃষ্টি করে ব্যানার ছিনিয়ে নেন। এসময় পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করলে পদযাত্রাটি পন্ড হয়।

উপজেলা বিএনপি’র সভাপতি আবুল কালাম আজাদ রানা বলেন, আমার বাসা পুলিশ অবরুদ্ধ করে রাখেন। পরে বের হয়ে বিএনপি কার্যালয়ে যাই।

পাথরঘাটা উপজেলা বিএনপি'র কর্মীরা দলীয় কার্যালয়ে সমবেত হলে কার্যালয়ের ভিতরে যুবলীগ, ছাত্রলীগের কর্মীরা পুলিশের উপস্হিতে লাঠিসোঁটা নিয়ে প্রবেশ করে হামলা ও ভাংচুর করে। এঘটনায় ৬জন আহত হয়েছে বলে দাবী করে বিএনপি'র আহবায়ক ফারুক চৌধুরী বলেন, শান্তিপূর্ণভাবে অফিসে বসা অবস্হায় আওয়ামীলীগ কর্মীরা হামলা করেছে।
বরগুনার গৌরিচন্না ইউনিয়নের বিএনপি'র পদযাত্রা কর্মসূচি পুলিশের হামলায় পন্ড হয়েছে বলে জানান জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক তালিমুল ইসলাম পলাশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা আহত

১৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ