Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরগুনায় শান্তি সমাবেশে ছাত্রলীগের সংঘর্ষ: সভাপতির উপর পদবঞ্চিতদের হামলা

মোটরসাইকেল ভাঙচুর: আহত ৭

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪৮ পিএম

বরগুনায় আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৭ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে চারটি মোটরসাইকেল। শনিবার সন্ধ্যা ছয়টার দিকে বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের গৌরীচন্না বাজারে ঘটনা ঘটে।

বরগুনার সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নে অনুুষ্টিত শান্তি সমাবেশে অংশ গ্রহনে যাবার পথে গৌরিচন্না টেকনিক্যাল কলেজের সামনে পদবঞ্চিত জেলা ছাত্রলীগের নেতা কর্মীদের হামলায় আহত হয়েছে জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজাসহ ৭ জন।
সন্ধা সাড়ে ৬টার দিকে ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে গৌরিচন্না বিদ্যালয় মাঠে অনুুষ্টিত শান্তি সমাবেশে যোগ দিতে যাবার সময় এই হামলার ঘটনা ঘটে। এমময় ছাত্রলীগ সভাপতিসহ কমপক্ষে ৭ জন আহত হয়। হামলার তাদের ব্যবহৃত মোটরসাইকেলও ভাংচুর করা হয়।
জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা হামলার সত্যতা স্বীকার করে বলেন, আমরা শান্তি সমাবেশে অংশ গ্রহনে যাবার পথে পদবঞ্চিতদের নেতৃত্বে রামদা ও লাঠিসোঁটা নিয়ে অতকির্তে হামলা করা হয়। জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সবুজ মোল্লা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের উপর হামলার বিষয় অস্বীকার করে বলেন, ছাত্রদলের কয়েকজন কর্মী লিফলেট বিতরনের সময় তাদেরকে প্রতিহত করা হয়।

পুলিশ জানায়, আওয়ামী লীগের শান্তি সমাবেশে আগেভাগেই অবস্থান নেয় ছাত্রলীগের একটি গ্রুপ। এ সময় জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজার নেতৃত্বে আরেকটি গ্রুপ শান্তি সমাবেশে যোগ দিতে গেলে পূর্ব শত্রুতার জের পথিমধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের এক পর্যায়ে কয়েকজন নেতাকর্মী নিয়ে অবরুদ্ধ হয়ে পড়েন জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। পরে অবরুদ্ধ অবস্থায় উদ্ধার করা হয় জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজারসহ তার নেতাকর্মীদের।

এ ঘটনায় চারটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এছাড়াও আহত হয়েছেন জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজার কয়েকজন কর্মী। তবে এ বিষয়ে বক্তব্য দিতে রাজি হয়নি ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমরা পরিস্থিতি শান্ত করি। এরপর অবরুদ্ধ অবস্থা থেকে জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজাসহ তার নেতাকর্মীদের উদ্ধার করি। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থার আশ্বাস দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ