Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিংড়ায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে আ.লীগের হামলা,আহত-৭

সিংড়া,(নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪৪ পিএম

নাটোরের সিংড়ায় বিএনপির ইউনিয়ন পদযাত্রা কর্মসূচিতে আ’লীগ-যুবলীগ সহ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের হামলায় অভিযোগ। অতর্কিত হামলায় বিএনপির ৭নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ। তবে হামলার দায় অস্বীকার করেছে স্থানীয় আওয়ামী লীগ।

জানা যায়, শনিবার (১১ ফেব্রুয়ারী) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বেলা ১১টার দিকে উপজেলার ১২টি ইউনিয়নে বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরু হয়। কর্মসূচি চলাকালের এক পর্যায়ে রামানন্দ খাজুরা ইউনিয়নের কৈগ্রাম বাজারে লাঠিসোটা নিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় আ'লীগ-যুবলীগ সহ সহযোগিতা সংগঠনের নেতাকর্মীরা। এতে রামানন্দ খাজুরা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব চয়েন উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম, চৌগ্রাম ইউনিয়নের রাকিব হোসেন, ইটালী ইউনিয়নের হুজুর আলী, বেলাল হোসেন, বাচ্চু আহমেদ, ইউসুফসহ ৭জন বিএনপি নেতাকর্মী আহত হয়। আহতদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বলেন, সিংড়া উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব চয়েন উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করেছে রামানন্দ খাজুরা ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে স্থানীয় আ'লীগ নেতাকর্মীরা। এছাড়া ইটালীসহ বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের শান্তি সমাবেশ থেকে বিএনপির পদযাত্রায় হামলা চালানো হয়েছে। এতে কমপক্ষে ৭জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে রামানন্দ খাজুরা ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বিএনপি নেতাকর্মীদৈর ওপর হামলার দায় অস্বীকার করে বলেন,আমরা শান্তি সমাবেশ করেছি,বিএনপির নেতাকর্মীদের ওপর কোনো হামলা করিনি। তারা এমনিতেই হাসপাতালে ভর্তি হয়েছেন। সিংড়া থানায় ওসির দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম বলেন,এবিষয়ে বিএনপির নেতাকর্মীদের পক্ষ থেকে থানায় কোনো লিখিত অভিযোগ আসেনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ