Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গার উথলী মোড়ে খাবারের দোকান ও বেকারী মালিককে ৩৭ হজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৬:৫৭ পিএম

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী মোড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ও জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাবারের দোকান ও বেকারীতে তদারকি করার সময় প্রতিষ্ঠান দুটিতে বেশ কিছু অসংগতি ধরা পড়ায় ওই প্রতিষ্ঠান মালিকদের ৩৭ হাজার টাকা জরিমানা করে।
আজ মঙ্গলবার বেলা আড়াইটার পর ওই দুটি প্রতিষ্ঠানে তদারকি করা হয়।
চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, উথলী মোড়ে কুটুমবাড়ী ফুড পার্ককে অস্বাস্থ্যকর পরিবেশ ও প্রক্রিয়ায় খাবার তৈরি, ফ্রিজে বাশি গোসত্ সংরক্ষণ করে বিক্রি, মেয়াদ উত্তীর্ণ দই দিয়ে বিভিন্ন খাবার তৈরি, খাবারে অননুমোদিত রঙ ব্যবহার ও পানি এবং বিভিন্ন কোমল পানীয়ের দাম নির্ধারিত দামের চেয়ে বেশি নেয়ার প্রমাণ পাওয়া যায়। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মোস্তাফিজুর রহমান মুন্নাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ও ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে বেকারী মেসার্স মোল্লা ফুড প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকরভাবে বেকারী পণ্য তৈরি ও তৈরিকরা পণ্যের মোড়কীকরণ বিধি অমান্য করায় ৩৭ ও ৪৩ ধারায় প্রতিষ্ঠান মালিক মোহাম্মদ হানিফকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তিথি মিত্র, জীবননগর উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর আনিসুর রহমান ও জীবননগর থানার একদল পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ