Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩ দিনেই শেষ কবীর সুমনের অনুষ্ঠানের টিকিট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১০:১৪ এএম

আবারো গান গাইতে ঢাকায় আসছেন ওপার বাংলার জনপ্রিয় সঙ্গীত শিল্পী কবীর সুমন। রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর মিলনায়তনে ১৫, ১৮ ও ২১ অক্টোবর পৃথক তিনটি অনুষ্ঠানে গাইবেন তিনি। গত শনিবার থেকে শুরু হয়েছিল টিকিট বিক্রি। কিন্তু ৩ দিনের মধ্যে ১৫ ও ২১ অক্টোবরের অনুষ্ঠানের সব টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন অনুষ্ঠানের অন্যতম আয়োজক ইশতিয়াক খান।

ইশতিয়াক বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে টিকেট ছাড়ার মাত্র ৭২ ঘণ্টার ভেতরে ১৫ ও ২১ তারিখের সব ক্যাটাগরির টিকিট শেষ হয়ে গেছে। এজন্য কোনো আউটলেটে আর এ দুই দিনের টিকিট পাওয়া যাচ্ছে না।’

জানা গেছে, ১৫ ও ২১ অক্টোবর—এ দুই দিন আধুনিক বাংলা গান শোনাবেন কবীর সুমন। আর ১৮ অক্টোবরের অনুষ্ঠানটি রাখা হয়েছে বাংলা খেয়ালের জন্য। ওইদিনের কিছু টিকিট এখনো অবিক্রিত আছে বলে জানালেন ইশতিয়াক। তবে সুমনের আধুনিক গান শুনতেই শ্রোতাদের আগ্রহ বেশি। যে কারণে হু হু করে বিক্রি হয়ে গেছে ওই দুই দিনের অনুষ্ঠানের টিকিট।

ইশতিয়াক বলেন, ‘আমরা দুঃখিত যে, আরও অসংখ্য মানুষ টিকিটের জন্য ফোন দিচ্ছেন। এদের ভেতরে অনেকের আকুলতা দেখলে মন খারাপ হয়ে যায়।’

এদিকে আয়োজক প্রতিষ্ঠান পিপহোল জানিয়েছে, সবার আগ্রহের কথা বিবেচনা করে তারা বিকল্প ব্যবস্থার কথা ভাবছেন। জাদুঘর অডিটোরিয়ামের সিঁড়ি বেশ প্রশস্ত, তাই যদি কেউ সিঁড়িতে দাঁড়িয়ে অনুষ্ঠান উপভোগ করতে চান, তাদের জন্য স্ট্যান্ডিং টিকিটের কথা ভাবছেন আয়োজকেরা। এছাড়া যারা সরাসরি অনুষ্ঠানে আসতে পারবেন না, তাদের জন্য পেইড অনলাইন স্ট্রিমিংয়ের ব্যবস্থাও থাকবে।

উল্লেখ্য, ১৯৯২ সালে প্রকাশ হয় কবীর সুমনের প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’। বাংলা গানের গতিপথ বদলে দেওয়া এ অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হলো এ বছর। এই উপলক্ষ উদ্‌যাপন করতেই কবীর সুমনের কিছু ভক্ত তাঁকে ঢাকায় আমন্ত্রণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ