Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভবিষ্যৎ প্রজন্মকে দ্বীনি শিক্ষা থেকে বঞ্চিত করার গভীর চক্রান্ত চলছে : ফেনীতে পীর সাহেব চরমোনাই

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বর্তমানে বাংলাদেশে কঠিন ভয়াবহ অবস্থা বিরাজ করছে। আমাদের বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম সন্তানরা তারা যেন দ্বীনি শিক্ষায় শিক্ষিত না হতে পারে সে জন্য বিভিন্ন ধরনের ষড়যন্ত্রের নীল নকশা বাস্তবায়ন শুরু হয়ে গেছে। বর্তমান শিক্ষামন্ত্রী দীপুমণি যে শিক্ষানীতি তৈরি করেছে, সরকার যে সিলেবাস তৈরি করেছে সেখানে ধর্মীয় দ্বীনি শিক্ষা ক্লাস ওয়ান থেকে শুরু করে এম এ ক্লাস পর্যন্ত কোথাও বাধ্যতামূলক রাখা হয়নি। সেখানে ধর্মীয় শিক্ষা রাখা হয়েছে কিন্তু তার পরীক্ষা হবে না। এটি হচ্ছে আস্তে আস্তে ধর্মীয় শিক্ষা ব্যবস্থাকে বাদ দেয়ার একটি কৌশল। গত সোমবার সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার উদ্যোগে আয়োজিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পীর সাহেব বলেন, বাংলাদেশে স্বাধীনতার ৫১ বছর পার হয়েছে। যে আশা, উদ্যোশ্য ও চিন্তা নিয়ে এ দেশকে স্বাধীন করা হয়েছিল তার একটাও বাস্তবায়ন হয়নি। আমাদের দেশের, ইসলামের ও মুসলমানদের ভবিষ্যৎ করুণ পর্যায়ে পৌঁছার সম্ভাবনা অত্যান্ত বেশি।
তিনি বলেন, মিয়ানমারে মুসলমানদের ওপর কিছুদিন আগে যে জুলম করা হলো তা সম্পূর্ণ অযুক্তিক। তারা একরে পর এক মুসলমানদের ওপর যুলুম, নির্যাতন চালিয়েছে। মায়ের বুক থেকে ছোট বাচ্চাকে টেনে নিয়ে কুপিয়ে টুকরো টুকরো করে হত্যা করেছিল। যারাই অত্যাচার করেছে তারা দীনি শিক্ষায় শিক্ষিত ছিলনা। জাতিসংঘে মিয়ানমার ইস্যু নিয়ে আলোচনা হয়েছিল। সেখানে উল্লেখযোগ্য আমেরিকা, ভারত চীন, রাশিয়াসহ তখন মিয়ানমার পশুদের পক্ষালম্ভন করেছিল আর নির্যাতিত মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। তারা যে শিক্ষাই শিক্ষিত ছিল তবে তারা ওই শিক্ষার মাধ্যমে প্রকৃত মানুষ হতে পারেনি।
ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার উদ্যোগে গত সোমবার বিকেলে শহরের একটি কমিউনিটি সেন্টারে তৃণমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে জেলা সভাপতি প্রিন্সিপাল মাও. নুরুল করীমের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা একরামুল হক ভ‚ঞার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মুহাম্মাদ জান্নাতুল ইসলাম, সউদী আরব কেন্দ্রীয় কমিটির সভাপতি শাইখ মিজানুর রহমান, ইসলামী আন্দোলন ফেনী জেলার উপদেষ্টা মাও.কাজী গোলাম কিবরিয়া, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা সভাপতি মুফতি ইউছুফ কাসেমী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ