Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সহপাঠীর মৃত্যুতে ফার্মগেটে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১:৪৮ পিএম

গাড়ির ধাক্কায় সহপাঠীর মৃত্যুর ঘটনায় রাজধানীর ফার্মগেট এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে সরকারি বিজ্ঞান স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এর ফলে ওই সড়কটি দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধ কর্মসূচিতে শিক্ষার্থীদের ‘উই ওয়ান্ট জাস্টিস; আমার ভাই মরলো কেন? প্রশাসন জবাব চাই; নিরাপদ সড়কের দাবি মানতে হবে, মানতে হবে’সহ নানা স্লোগান দিচ্ছেন।

গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) সকালে স্কুলে যাওয়ার সময় তেজগাঁও শিল্পাঞ্চলের তিব্বত অংশে গাড়ির ধাক্কায় আহত হন সরকারি বিজ্ঞান কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী আলী হোসেন।

গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।আলী হোসেনের বাড়ি বরিশাল জেলার মুলাদী থানার কৃষ্ণপুর গ্রামে।

দুর্ঘটনার একদিন পর সহপাঠী হত্যার বিচার চেয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এর ফলে ফার্মগেটের সড়কটি দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। এর প্রভাব পড়েছে আশপাশের সড়কগুলোতেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ