Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে দুটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা শ্রমিকদের সড়ক অবরোধ বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ১২:০২ পিএম | আপডেট : ১২:৫২ পিএম, ১৭ নভেম্বর, ২০২২

নগরীর বাকলিয়া থানার কর্ণফুলী সেতু এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক কারখানার শ্রমিকেরা। ঘোষণা ছাড়াই দুটি কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে এবং বকেয়া বেতন ভাতা প্রদানের দাবিতে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে অবরোধ কর্মসূচি শুরু হয়। এর ফলে মহানগরীর অন্যতম ব্যস্ত এই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। চরম দুর্ভোগের শিকার হচ্ছেন মানুষ। বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহিম ইনকিলাবকে জানান, ডিপ অ্যাপারেলস কারখানার শ্রমিকরা তাদের বকেয়া বেতন ভাতার দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ করছে। সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।
শিল্পাঞ্চল পুলিশের কর্মকর্তা সেলিম নেওয়াজ জানান, মালিক পক্ষ দুটি কারখানায় লে অফ ঘোষণা করে। এ, প্রতিবাদে শ্রমিকেরা রাস্তায় নেমে এসেছে । আমরা দুই পক্ষের সাথে কথা বলেছি। মালিক পক্ষ আগামী ১২ ডিসেম্বরের মধ্যে সব পাওনা পরিশোধ করতে সম্মত হয়েছে। কারখানা দুটিতে ৬০০ শ্রমিক আছে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ