Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুনর্বাসনের দাবিতে মহাখালীতে সাততলা বস্তিরবাসীর সড়ক অবরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১:০০ পিএম

পুনর্বাসনের আগে উচ্ছেদ না করার দাবিতে রাজধানীর মহাখালীতে সড়ক অবরোধ করেছেন সাততলা বস্তির বাসিন্দারা। অবরোধের কারণে মহাখালীতে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে বলে জানা গেছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে মহাখালীর আমতলীতে এ অবরোধ কর্মসূচি চলছে।

সাততলা বস্তির বাসিন্দারা জানান, এই সাততলা বস্তিই তাদের একমাত্র থাকার জায়গা। কোনো ধরনের পুনর্বাসন ছাড়াই আজ বস্তি থেকে তাদের উচ্ছেদ করা হচ্ছে। যার কারণে এসব মানুষকে এখন খোলা আকাশের নিচে থাকতে হবে। তাই পুনর্বাসন ছাড়া তাদের যেন উচ্ছেদ না করা হয় সে দাবিতে বস্তিবাসী রাস্তায় নেমেছেন।
এ বিষয়ে ডিএমপির বনানী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফিরোজ আল মাসুম বলেন, উচ্ছেদের প্রতিবাদে সাততলা বস্তির বাসিন্দারা সকালে থেকে মহাখালীতে সড়ক অবরোধ করে রেখেছেন। পুনর্বাসন ছাড়া উচ্ছেদ তারা মেনে নেবেন না উল্লেখ করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।
তিনি আরও বলেন, বস্তিবাসীর অবরোধের কারণে মহাখালী এলাকায় চলাচল বন্ধ রয়েছে। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ

১ ফেব্রুয়ারি, ২০২২
৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ