Inqilab Logo

মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ৯ যিলক্বদ ১৪৪৪ হিজরী

পীরগঞ্জে সারের দাবিতে কৃষকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ২:২৬ পিএম

ইউরিয়া সারের দাবিতে রংপুরের পীরগঞ্জে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন কৃষকরা।
আজ শনিবার সকালে রংপুর -ঢাকা মহাসড়কের পীরগঞ্জ বাজারে এ বিক্ষোভ করেন তারা।
এ সময় প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখা হয়। ফলে ঢাকা-রংপুর মহাসড়কের দুই ধারে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের অনুরোধে অবরোধ তুলে নেন কৃষকরা।
পীরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান জানিয়েঠেন, শনিবার সকাল সাড়ে ৯টায় বিভিন্ন এলাকার কয়েকশ কৃষক উপজেলা পরিষদের সামনে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করেন সাধারণ মানুষও। এ সময় সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।
আন্দোলনকারী কৃষকরা জানান, গত দশ দিন ধরে বিভিন্ন বাজারের দোকান ও ডিলারের কাছে ধর্ণা দিয়েও এক কেজি ইউরিয়া সার পাওয়া যায়নি। দেড় হাজার টাকা দিয়েও ইউরিয়ার বস্তা পাওয়া যাচ্ছে না। এমনিতেই অনাবৃষ্টির কারণে আমন চাষ পিছিয়েছে ২০ দিন। কষ্ট করে সেচ দিয়ে চারা রোপণ করা হলেও এখন সার পাওয়া যাচ্ছে না। দু’একদিনের মধ্যে জমিতে সার দিতে না পারলে ফসল নষ্ট হয়ে যাবে। ফলনেও প্রভাব মারাত্মক প্রভাব পড়বে। তাই বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছে তাদের। ## হালিম আনছারী, রংপুর। ১০-০৯-২২



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ

২২ ফেব্রুয়ারি, ২০২২
২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ